রাজধানীর দুই মাদ্রাসা থেকে ৫৯০ ছুরি জব্দ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, April 1, 2021

রাজধানীর দুই মাদ্রাসা থেকে ৫৯০ ছুরি জব্দ

 


রাজধানীর লালবাগ ও চকবাজারের ২টি মাদ্রাসা থেকে ৫৯০টি ছুরি জব্দ করেছে পুলিশ।

গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় মাদরাসাটিতে অভিযান চালিয়ে চাকু উদ্ধার করে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (চকবাজার) কুদরত ই খোদা। তবে মাদরাসা কর্তৃপক্ষের দাবি করছে, চাকুগুলো কোরবানির ঈদের সময় ব্যবহার করা হয়।

পুলিশ বলছে, চলমান অস্থিরতায় ছুরিগুলো যেন কেউ সহিংসতার কাজে ব্যবহার করতে না পারে, সে জন্য এগুলো জব্দ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার অভিযান চালানো মাদ্রাসা দুটি হলো চকবাজারের জামেয়া ইসলামিয়া ইসলামবাগ এবং লালাবাগের জামেয়া কুরানিয়া আরাবিয়া। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) চকবাজার অঞ্চলের পুলিশ এই অভিযান চালায়। গোয়েন্দা পুলিশের একটি সূত্র প্রথম আলোকে বলেছে, জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদ্রাসা থেকে ১৭৫টি এবং জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকে ৪১৫টি ছোরা জব্দ করা হয়েছে।

ডিএমপির চকবাজার অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার মো. কুদরত-ই-খুদা প্রথম আলোকে বলেন, মাদ্রাসায় বিপুল পরিমাণ ছোরা রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের সহায়তায় তারা তল্লাশি চালিয়েছেন। মাদ্রাসা কর্তৃপক্ষ তল্লাশিতে সব ধরনের সহায়তা করেছেন।

পুলিশ জানিয়েছে ঈদের সময় কোরবানির কাজে ছোরাগুলো ব্যবহার করা হয়। ছুরিগুলো হেফাজতে নেওয়া হয়েছে। ঈদের সময় প্রয়োজন হলে আবারও দেওয়া হবে। কুদরত-ই-খুদা বলেন, চলমান অস্থিরতায় ছোরাগুলো যেন সহিংসতার কাজে ব্যবহার করা না হয়, সে জন্য জব্দ করা হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad