যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪০ ডিগ্রি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, April 24, 2021

যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪০ ডিগ্রি

 


তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষের জনজীবন। যশোরে আজ দুপুর দুইটায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। এ তাপপ্রবাহ ছড়িয়ে পড়বে।

যশোর বিমানবন্দরস্থ আবহাওয়া দপ্তরের তথ্য মতে, গত কয়েকদিন ধরে যশোর অঞ্চলে তাপপ্রবাহ চলছে। সপ্তাহজুড়ে তাপমাত্রা ৩৭ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রির মধ্যে বিরাজ করছে। আজ দুপুর দুইটায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। তিনটায় এ মাত্রা ছিল ৩৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি ও তার আগের দিন বৃহস্পতিবার তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে আবহাওয়া অধিদফতর বলছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগ ছাড়া দেশের বেশিরভাগ অঞ্চলে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।
আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, মাদারীপুর, সন্দ্বীপ, ফেনী,  রাজশাহী, খুলনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও খেপুপাড়া অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। আরও এলাকায় ছড়িয়ে পড়তে পারে এই তাপপ্রবাহ।
বিভাগীয় শহরগুলোর মধ্যে আজ খুলনায় তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ঢাকায় ৩৪ দশমিক ৯,  ময়মনসিংহে ৩৪, চট্টগ্রামে ৩৫ দশমিক ২, সিলেটে ৩৪ দশমিক ২, রাজশাহীতে ৩৬ দশমিক ৬, রংপুরে ৩৩ দশমিক ১ এবং বরিশালে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে একমাত্র সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের বেশিরভাগ অঞ্চলের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

No comments:

Post a Comment

Post Bottom Ad