জেলা ইমাম পরিষদের সভা যশোরে সর্বনিম্ন ৬০ টাকা ফিতরা নির্ধারণ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, April 19, 2021

জেলা ইমাম পরিষদের সভা যশোরে সর্বনিম্ন ৬০ টাকা ফিতরা নির্ধারণ

 


সর্বনিম্ন ৬০ টাকা ফিতরা নির্ধারণ করেছে জেলা ইমাম পরিষদ যশোর। গতকাল জেলা ইমাম পরিষদ ও যশোর জেলা ফতোয় বোর্ডের সভায় ফিতরার পরিমাণ নির্ধারণ করা হয়। এছাড়া জাকাতে নিসাব ধার্য করা হয়েছে ৫০ হাজার টাকা। রোববার বেলা ১১টায় শহরের এমএম আলী রোডস্থ বায়তুস সালাম জামে মসজিদে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে প্রত্যেক সামর্থ্যবানকে তার সামর্থ্য অনুপাতে সদাকাতুল ফিতরের আহবান জানানো হয়।

ইমাম পরিষদ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, বাজার যাচাই পূর্বক এবছরের সর্বনিম্ন ফিতরা নির্ধারণ হয়েছে ৬০ টাকা। ৩৫ টাকা কেজি দরে ১ কেজি ৬৫০ গ্রাম আটার দাম অনুপাতে এবারের সর্বনি¤œ ফিতরা হলো ৬০ টাকা।
এদিকে, ৭৫০ টাকা কেজি দরে ৩ কেজি ৩৩০ গ্রাম পনিরের দাম হিসেবে সর্বোচ্চ ফিতরা নির্ধারণ হয়েছে ২ হাজার ৫০০ টাকা। এছাড়া ২৪০ টাকা কেজি দরে ৩ কেজি ৩৩০ গ্রাম খেঁজুরের দাম অনুপাতে ৮০০ টাকা ফিতরা নির্ধারণ হয়েছে। আর ৩০০ টাকা কেজি দরে ৩ কেজি ৩৩০ গ্রাম কিচমিচের দাম অনুপাতে ফিতরা নির্ধারণ হয়েছে ১ হাজার টাকা।
জেলা ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি মুজিবুর রহমান, ইমাম পরিষদের সেক্রেটারি মাওলানা বেলায়েত হোসেন, ফতোয়া বোর্ডের সহ-সভাপতি মুফতি শামসুর রহমান, ইমাম পরিষদের সাংগঠনিক সম্পাদক মুফতি কামরুল আনোয়ার নাঈম, অর্থ সম্পাদক মাওলানা মাজহারুল ইসলাম, ফতোয়া বোর্ডের সেক্রেটারি মুফতি আব্দুর রহমান এযাযী, অর্থ সম্পাদক মুফতি আব্দুর রহিম, ইমাম পরিষদের সদস্য মাওলানা হাবিবুর রহমান ও ফতোয়া বোর্ডের সদস্য মাওলানা উবায়দুল্লাহ।

No comments:

Post a Comment

Post Bottom Ad