করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ১৭ লাখ ৮ হাজার ছাড়াল - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, December 21, 2020

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ১৭ লাখ ৮ হাজার ছাড়াল

 


বিশ্বজুড়ে আবারও ভয়ংকর হতে শুরু করছে মহামারি করোনাভাইরাস। বর্তমানে বিশ্বে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ৭৭ লাখ। মহামারিতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা ১৭ লাখ ৮ হাজার ৯২৪।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ৭৭ লাখ ১৩ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৮ হাজার ৯২৪ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৪৫ লাখ ৮৮ হাজার ৯৪৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৮৪ লাখ ৭৩ হাজার ৭১৬ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ২৬ হাজার ৭৭২ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৫ হাজার ৪২২ জন এবং মারা গেছে এক লাখ ৪৬ হাজার ১৪৫ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭২ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮৭ হাজার ৩২২ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৮ লাখ ৭৭ হাজার ৭২৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ হাজার ৩৫১ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ৭৯ হাজার ১৫১ জন। এর মধ্যে মারা গেছে ৬০ হাজার ৯০০ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

No comments:

Post a Comment

Post Bottom Ad