কেশবপুরে বেআইনি দুই ইটভাটা বুলডোজর দিয়ে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, December 20, 2020

কেশবপুরে বেআইনি দুই ইটভাটা বুলডোজর দিয়ে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত

 


অনুমোদন ছাড়াই ভাটা তৈরী ও ইট পোড়ানোর দায়ে যশোরের কেশবপুরে দুই ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। আজ সকালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ভাটা দুটির  চিমনিসহ অন্যান্য স্থাপনা ভেঙ্গেদেন।

জানাগেছে, উপজেলার সাতবাড়িয়া গ্রামের প্রধান সড়ক সংলগ্ন সুপার ব্রিকস নামে ফারুক হোসেন ও বেগমপুর বাজার সংলগ্ন রিপন ব্রিকস নামে আবু বকর সিদ্দিক অনুমোদন ছাড়াই লোকালয় সংলগ্ন কৃষি জমির উপর ভাটা নির্মাণ করে ইট পুড়িয়ে আসছিলেন। এ ভাটা নির্মাণের প্রতিবাদে এলাকাবাসি দীর্ঘদিন ধরে মানববন্ধনসহ ভাটা বন্ধের দাবিতে আদালতের শরণাপন্ন হন।


সর্বশেষ গত ৩ নভেম্বর হাইকোর্ট থেকে সুপার ব্রিকসকে অবৈধ ঘোষণা করা হয় । এরই প্রেক্ষিতে ২০ ডিসেম্বর’ সকালে পরিবেশ অধিদপ্তর বুলডোজর দিয়ে ঐ ভাটা দুইটি গুড়িয়ে দেয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক রোজিনা আক্তার ও কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানাসহ কেশবপুর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন । ভ্রাম্যমান আদালত  ঐ ভাটা দুইটির সবধরনের কাজ বন্ধ ঘোষনা করেন।

কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইরুফা সুলতানা জানান, পর্যায়ক্রমে উপজেলার অনুমোদনহীন ভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। 

No comments:

Post a Comment

Post Bottom Ad