সাংবাদিকরাই দেশের মানুষের মৌলিক চাহিদার বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরেন : শাহীন চাকলাদার এম পি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, December 19, 2020

সাংবাদিকরাই দেশের মানুষের মৌলিক চাহিদার বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরেন : শাহীন চাকলাদার এম পি

 


যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শাহীন চাকলাদার বলেছেন, সাংবাদিকরাই দেশের মানুষের নানাবিধ সমস্যা, সুবিধা-অসুবিধাসহ তাদের মৌলিক চাহিদার বিষয়গুলো গণমাধ্যমে  তুলে ধরেন । এমনকি সরকারের উন্নয়নমূলক সব কর্মকাণ্ডের খবরও দেশের তৃণমূল মানুষের কাছে তারাই পৌঁছে দিচ্ছেন । যে কারণে উন্নয়নের সুফল থেকে এখন আর কেউ বঞ্চিত হচ্ছে না। ১৯ ডিসেম্বর  প্রেসক্লাব যশোর মিলনায়তনে যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) দ্বিবার্ষিক সাধারণ সভায়   উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

যশোর-৬ আসনের এই সংসদ সদস্য  আরও বলেন, ঢাকার পরে বাংলাদেশের সব জায়গায় যশোরের সাংবাদিকদের আলাদা একটা সম্মান ও মর্যাদা রয়েছে। এটা সবাই জানেন ও বলেন।  কারণ যশোরের সাংবাদিকতার দীর্ঘ দিনের যে ঐতিহ্য রয়েছে; এখানকার গণমাধ্যমকর্মীরা এখনও তা ধরে রেখেছেন তাদের পেশগত দৃঢ়্তা দিয়ে ।

তিনি বলেন, ঢাকার বাইরে যশোরের সাংবাদিকরা এখনও অনেক ঐক্যবদ্ধ। এজন্য যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) এখানকার গণমাধ্যমকর্মীদের শক্তিশালী ও বড় একটি প্লাটফর্ম । এজন্য সাংগঠনিকভাবে সাংবাদিকদের ঢাকার নেতারাও যশোরের সাংবাদিকদের ওপর অনেক ক্ষেত্রে নির্ভর করে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রণোদনার চেক যশোরে প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে আমার এমনটিই মনে হয়েছে।

অনুষ্ঠানে  আরও বক্তব্য রাখেন  বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মনোতোষ বসু, যশোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল মজিদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব সাকিরুল কবির রিটন প্রমুখ।

যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলনের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল। মঞ্চে ছিলেন সহসভাপতি প্রণব দাস, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর, সদস্য শফিক সায়িদ ও জিয়াউল হক।

এরপর অনুষ্ঠিত হয় সাধারণ সভার  সাংগঠনিক অধিবেশন।  অধিবেশনের শুরুতে জেইউজে’র প্রয়াত সদস্যদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সাধারণ সম্পাদকের  ও কোষাধ্যক্ষর প্রতিবেদন  পেশ করেন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন  ও  কোষাধ্যক্ষ মারুফ কবীর  । সাধারণ সভায় উপস্থিত জেইউজের সদস্যদের সম্মতিতে রিপোর্ট দুটি পাশ হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad