করোনা ভাইরাসের ভ্যাকসিন দিতে যশোরে ৫০ হাজার জনের তালিকা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, December 17, 2020

করোনা ভাইরাসের ভ্যাকসিন দিতে যশোরে ৫০ হাজার জনের তালিকা

 


যশোরে প্রথম সারির গণমাধ্যমকর্মী, চিকিৎসক, সেবিকাসহ ৫০ হাজার সরকারি-বেসরকারি কর্মকর্তা, কর্মচারী করোনা ভ্যাকসিন পাবেন। জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে তালিকা প্রস্তুত করা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।

সিভিল সার্জন অফিস সূত্র মতে, গত ১৯ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তর থেকে জেলার প্রথম সারির করোনা যোদ্ধাদের ভ্যাকসিন প্রদানের জন্য তালিকাসহ জেলার চাহিদা পাঠাতে সিভিল সার্জনকে নির্দেশ দেওয়া হয়। নির্দেশ মোতাবেক সিভিল সার্জন জেলায় প্রথম সারির করোনা ভ্যাকসিন পাওয়ার যোগ্যদের তালিকা করার জন্য অফিসের জেলা স্যানেটারি ইন্সপেক্টর শিশির কান্তি পালকে নির্দেশ দেন। তিনি আদেশ পাওয়ার পর থেকে জেলায় সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের তালিকা চেয়ে ২২ নভেম্বর চিঠি দিয়ে তালিকা ও সংখ্যা সংগ্রহ কার্যক্রম শুরু করেন।

জেলা স্যানেটারি ইন্সেপেক্টর শিশির কান্তি পাল জানান, মঙ্গলবার পর্যন্ত গণমাধ্যমকর্মীর মধ্যে যশোর সাংবাদিক ইউনিয়নের ৭৪ জন, সাংবাদিক ইউনিয়ন যশোরের ৬৪ জন এবং সাংবাদিক কর্মকর্তা-কর্মচারীসহ অতিরিক্ত ২০ জনসহ মোট ১৫৪ জনের তালিকা প্রেসক্লাব যশোর থেকে জেলা স্বাস্থ্য বিভাগে পাঠিয়েছেন। এছাড়া জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, বিজিবি, শিক্ষা প্রতিষ্ঠান ও আনসার ভিডিপি সদস্য, যশোর মেডিকেল কলেজ, জেনারেল হাসপাতাল, নার্সিং ইনসস্টিটিউট ছাড়াও অন্য প্রতিষ্ঠান গুলোর তালিকা হাতে পৌঁছেছে। সেই হিসেবে মঙ্গলবার পর্যন্ত জেলায় ৪২ হাজার সদস্যের নাম পাওয়া গেছে। তালিকা প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে। এখন যাচাই কাজ চলছে। আগামী রোববার জেলার তালিকা সম্পূর্ণ করে সির্ভিল সার্জনের কাছে দেওয়া হবে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, স্বাস্থ্য অধিদফতর থেকে করোনা ভাইরাসের ভ্যাকসিনের চাহিদা চেয়ে নির্দেশনা পত্র এসেছে। এরপর তালিকা প্রস্তুতির কাজে নামেন কর্মকর্তা কর্মচারীরা। করোনা মোকাবিলায় সম্মুখযোদ্ধাদের সামনে রেখে কয়েকটি সেক্টরের কর্মকর্তা কর্মচারীদের রাখা হচ্ছে এই তালিকায়। সে হিসাবে জেলায় প্রথমে ৫০ হাজারের মত সম্মুখযোদ্ধা এই ভ্যাকসিন পাবেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad