বিশেষ মর্যাদায় যশোরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হচ্ছে - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, December 14, 2020

বিশেষ মর্যাদায় যশোরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হচ্ছে

 


গভীর শ্রদ্ধা এবং যথাযোগ্য মর্যাদায় যশোরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হচ্ছে। সোমবার (১৪ ডিসেম্বর) যশোরের  শংকরপুর বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে। এছাড়া আরো অনেক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানে দিবসটি উপলক্ষে পূর্বনির্ধারিত কর্মসূচি   পালন করা হচ্ছে।

সকাল ৮টা থেকে স্মৃতিস্তম্ভে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাঞ্জলি প্রদান শুরু হয়। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের নেতৃত্বে প্রথমে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়। পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের  নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ স্মৃতিস্তম্ভে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাঞ্জলি জানান।
নিবেদন করেন মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিববাহিনীর প্রধান আলী হোসেন মনি, যশোর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি রাজেক আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি,জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান  জ্যোৎস্না আরা মিলি,  জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু প্রমুখ।
জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টার পর ভার্সুয়্যাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় টাউনহল মাঠে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে প্রদীপ প্রজ্বালন করা হবে।  

No comments:

Post a Comment

Post Bottom Ad