মেসিকে পেতে ম্যানসিটির বিকল্প প্রস্তাব - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Thursday, August 27, 2020

মেসিকে পেতে ম্যানসিটির বিকল্প প্রস্তাব

 


মেসিকে পেতে বার্সাকে জেসুস, সিলভা ও গার্সিয়া ছেড়ে দিতে রাজি সিটি।

লিওনেল মেসিকে দলে ভেড়াতে মরিয়া ম্যানচেস্টার সিটি। কেবল মেসিকে পেতে বার্সেলোনার অনেক বড় বড় আবদারও মেটাতে প্রস্তুত ইংলিশ জায়ান্টরা। আর্জেন্টাইন তারকার দাবি অনুযায়ি যদি ফ্রি ট্রান্সফারের সুযোগ না মেলে, তবে বিকল্প হিসেবে সোয়াইপ ডিলের কথা ভাবছে সিটিজেনরা।
 
চিরচেনা বার্সেলোনায় মেসির থেকে যাওয়ার সম্ভাবনা কমে আসছে দ্রুত। আর ভবিষ্যত ঠিকানার মধ্যে ম্যানসিটির সম্ভাবনা বাড়ছে সময়ের সাথে সাথে। কিন্তু মেসি যেহেতু নির্ধারিত সময়ের মধ্যে ক্লাব ছাড়ার নোটিশ দেননি, তাই রিলিজ ক্লজে ছাড় দিতে নারাজ বার্সা। কাতালান ক্লাবটার সাথে সবশেষ ২০১৭ সালের চুক্তি অনুযায়ী মেসির রিলিজ ক্লজ করা হয়েছিল ৭০০ মিলিয়ন ইউরো। 

ফুটবলার কিনতে এখন পর্যন্ত সর্বোচ্চ ২২২ মিলিয়ন ইউরো খরচ করেছে নাসের আল খিলাইফির ক্লাব পিএসজি। এই টাকা দিয়ে ওই বার্সেলোনা থেকেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রকে দলে ভিড়িয়েছিল প্যারিসের ক্লাবটা। সেই হিসেবে মেসির ট্রান্সফার খরচ দাঁড়াচ্ছে নেইমারের প্রায় তিন গুন বেশি। 

ইউরোপের গণমাধ্যমগুলো বলছে, ফ্রি ট্রান্সফার না পেলে সোয়াইপ ডিলের কথা ভাবছে সিটি। স্প্যানিশ পত্রিকা স্পোর্টের খবর, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস, পর্তুগিজ মিডফিল্ডার বারনার্ডো সিলভা আর স্প্যানিশ সেন্টারব্যাক ও ২০১৭ পর্যন্ত বার্সায় খেলা এরিক গার্সিয়াকে দিতে চায় সিটি। সেই সাথে সাড়ে ৮৯ মিলিয়ন পাউন্ড। 

প্রস্তাবটা বার্সার জন্য বেশ সুবিধার। কারণ লুইস সুয়ারেজের বিকল্প হিসেবে গ্যাব্রিয়েল জেসুসকে আগে থেকেই ভাবছিল কাতালানরা। গার্সিয়াও ছিল বার্সার রাডারে। তবে ওর বিনিময়ে সিটির দাবি করা সাড়ে ২০ মিলিয়ন পাউন্ড খরচ করার ইচ্ছা ছিল না তাদের।    

তবে এসবের বিনিময়েও বার্সা মেসি ছেড়ে দিতে রাজি হবে কি না সেটা পরস্কার না এখনো। আর ফ্রি ট্রান্সফারের ব্যাপারে মেসি যদি বার্সেলোনাকে চাপ দেয় তবে ফিফার নিষেধাজ্ঞায় পড়তে পারেন আর্জেন্টাইন সুপারস্টার, এমন শঙ্কা ক্রীড়া আইনজীবীদের।

তবে যেভাবেই হোক বার্সেলোনা ছেড়ে দেয়ার ব্যাপারে এবারে মেসি বেশ সিরিয়াস। আর্জেন্টিনার কয়েকটি পত্রিকা জানিয়েছে, বুরোফ্যাক্সে নিজের বর্তমান ক্লাবকে নিজেদের ইচ্ছার কথা জানানোর বেশ আগেই সিটি বস ও সাবেক গুরু পেপ গার্দিওলার সাথে ফোনে আলোচনা এগিয়েছেন মেসি।  

No comments:

Post a Comment

Post Bottom Ad