লকডাউন হচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, August 24, 2020

লকডাউন হচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন

কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হওয়ায় আগামী ২৭ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) প্রশাসনিক ভবন লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীর বাধ্যতামূলক করোনা টেস্ট করানো হবে। 

আজ সোমবার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলনকক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও দপ্তরপ্রধানদের সঙ্গে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

সভায় যবিপ্রবি উপাচার্যের দপ্তর, পরিচালক (হিসাব)-এর দপ্তর, পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তরসহ কয়েকটি দপ্তরে বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। উপস্থিত সকলেই সকল বিভাগ, ইনস্টিটিউট, দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের করোনা পরীক্ষা করার পরামর্শ দেন। এরপর প্রশাসনিক ভবন ২৭ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত লকডাউন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় জানানো হয়, লকডাউনের সময় বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী তাঁদের দপ্তরপ্রধান কর্তৃক দেওয়া সূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ডা. এম আর খান মেডিক্যাল সেন্টারে গিয়ে প্রাথমিক স্ক্রিনিং করে জিনোম সেন্টারে গিয়ে নমুনা দিয়ে আসবেন। পরীক্ষা করার পর যাঁরা নেগেটিভ শনাক্ত হবেন, তাঁরা অফিস করবেন। অফিস করার জন্য বিশ্ববিদ্যালয়ের ডা. এম আর খান মেডিকেল সেন্টার কর্তৃক প্রদানকৃত নেগেটিভ সনদ জমা দিতে হবে। আর যাঁরা পজিটিভ শনাক্ত হবেন, তাঁরা বিধি অনুযায়ী মেডিক্যাল ছুটিতে থাকবেন বলে সভায় জানানো হয়। এদিকে প্রশাসনিক ভবন লকডাউন থাকলেও যবিপ্রবির জিনোম সেন্টারে কভিড-১৯ পরীক্ষা যথারীতি চালু থাকবে।  

সভায় উপস্থিত ছিলেন যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, পরিচালক (হিসাব) মো. জাকির হোসেন, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন, পূর্ত) পরিতোষ কুমার বিশ্বাস, প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারি, প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল প্রমুখ।

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি

No comments:

Post a Comment

Post Bottom Ad