৪৫ মিনিটেই করোনা পরীক্ষা, উদ্বোধন করলেন মাশরাফি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Sunday, August 30, 2020

৪৫ মিনিটেই করোনা পরীক্ষা, উদ্বোধন করলেন মাশরাফি

 


বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বীকৃত, যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে কভিড-১৯ পরীক্ষার অত্যাধুনিক পদ্ধতি নড়াইল সদর হাসপাতালে স্থাপন করা হয়েছে। শনিবার (২৯ আগস্ট) দুপুরে আধুনিক সদর হাসপাতালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

অনুষ্ঠানে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুর শাকুরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এমবিডিসি ও লাইন টিবি-লেপ এবং এএসপি, স্বাস্থ্য অধিদপ্তর পরিচালক অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম, জেলা প্রশাসক জনাব আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন পিপিএম (বার), সদর উপজেলা চেয়ারম্যান মো. নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম বলেন, যক্ষ্মারোগ প্রতিরোধে এই পদ্ধতি ইতিমধ্যে আশানুরূপ ফল দিয়েছে। আর কভিড-১৯ পরীক্ষায়ও এটি সাফল্য লাভ করেছে। অত্যাধুনিক এই পদ্ধতি বাংলাদেশের হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠানে চালু হয়েছে।

ভুক্তভোগীদের দাবি, সংসদ সদস্য মাশরাফী বিন মর্তুজার প্রচেষ্টায় প্রথমদিককার জেলা হিসেবে নড়াইলে এটি চালু হতে যাচ্ছে। এটি নিঃসন্দেহে নড়াইলবাসীর জন্য একটি বড় সুসংবাদ।

No comments:

Post a Comment

Post Bottom Ad