'দুই মিনিটে সিনহাকে হত্যা' সব কিছুই বর্ণনা করলেন মামলার প্রধান তিন আসামি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, August 21, 2020

'দুই মিনিটে সিনহাকে হত্যা' সব কিছুই বর্ণনা করলেন মামলার প্রধান তিন আসামি

শামলাপুর এপিবিএন চেকপোস্ট। কখন আসেন সিনহা, কীভাবে থামানো হয়, কীভাবে করা হয় গুলি। তখন লিয়াকত-নন্দদুলালের অবস্থান ছিলো কোথায়? কখন ঘটনাস্থলে আসেন প্রদীপ? এসেই বা কী করেন? সব কিছুই বর্ণনা করলেন মামলার প্রধান তিন আসামি।

শুক্রবার (২১ আগস্ট) বেলা ১১টায় মামলার তদন্ত কর্মকর্তাসহ র‌্যাব এর পদস্থ কর্মকর্তারা আসেন ঘটনাস্থল শামলাপুর চেকপোস্টে। প্রধান তিন আসামিকে আনা হয় চেকপোস্টে। করা হয় ছোটখাট একটি ড্রিল। বোঝার চেষ্টা করা হবে কি ঘটেছিলো ৩১ জুলাই রাতে।

বেলা ১২টায় আলাদা আলাদা গাড়িতে আনা হয় লিয়াকত-প্রদীপদের। প্রথমে  নামানো হয় নন্দদুলালকে। কড়া নিরাপত্তা বেষ্টনীতে নন্দদুলাল দেখান- তিনি সেদিন কোন অবস্থানে ছিলেন। কিভাবে গাড়ি থেকে বের হন সিনহা। সঙ্গে গুলির ঘটনাও।

প্রায় ৩০ মিনিট পর আনা হয় পরিদর্শক লিয়াকতকে। যিনি মামলার প্রধান আসামি। জানান তিনি কোন অবস্থানে ছিলেন কি করেছেন বর্ননা করেন ঘটনার বিস্তারিত।

সবশেষ আনা হয় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে। তদন্ত কর্মকর্তাতে নিজ মুখে জানান তার অবস্থান। পুরো সময় জুড়ে একটি প্রাইভেট কার চেকপোস্টের মাঝ বরাবর রাখা হয়, যেভাবে সিনহার গাড়ি ছিলো ৩১ জুলাই রাতে।

র‌্যাব এর অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল তোফায়েল বলেন, 'চেকপোস্টে আসার মাত্র দুই মিনিটের মধ্যে সিনহাকে গুলি করা হয়। প্রত্যেকটা ইভেন্ট যেমন- গাড়ি চেক করা, গাড়িতে পরিচয় জানতে চাওয়া, কোন অবস্থার পরিপ্রেক্ষিতে গুলিটা হয়েছিলো, এই ১-২ মিনিটের ঘটনা বের করতে হলে প্রত্যেকটা সেকেন্ডকে আমাদের বিশ্লেষণ করতে হবে। সব মহুর্ত তদন্ত সংস্থার জন্য গুরুত্বপূর্ণ।'

ড্রিল শেষে তিনজনকেই নেয়া হয় ক্যাম্পে। অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় তিনজনই সোমবার থেকে র‌্যাব এর রিমান্ডে রয়েছেন।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ। একে সরাসরি হত্যাকাণ্ড বলে দাবি করছেন সিনহার স্বজনরা। সেনাবাহিনী থেকে স্বেচ্ছায় অবসর নেয়ার পর বিশ্ব ভ্রমণের পরিকল্পনা করছিলেন মেজর সিনহা রাশেদ। ভ্রমণ বিষয়ক একটি ইউটিউব চ্যানেল বানানোর কাজও চলছিলো তার। এরই অংশ হিসেবে সিনহা কক্সবাজারে ভিডিও তৈরির কাজে গিয়েছিলেন বলে জানিয়েছে তার পরিবার। পরে পুলিশ দাবি করে, আত্মরক্ষার্থেই গুলি করা হয়েছে রাশেদকে।

No comments:

Post a Comment

Post Bottom Ad