বাইক চালিয়ে হলুদ ও বিয়ের আসরে কনে ভাইরাল যশোরের মেয়ে, তীব্র সমালোচনা ইউটিউব ও ফেসবুকে - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, August 24, 2020

বাইক চালিয়ে হলুদ ও বিয়ের আসরে কনে ভাইরাল যশোরের মেয়ে, তীব্র সমালোচনা ইউটিউব ও ফেসবুকে


গায়ে হলুদের দিনে শহরজুড়ে বন্ধু-বান্ধব ও সাথীদের নিয়ে বাইক র‌্যালি (মোটরসাইকেল শোভাযাত্রা) করলেন কনে। ব্যতিক্রমী এ আয়োজন করে ফেসবুকে ভাইরাল হয়েছেন যশোরের মেয়ে ফারহানা আফরোজ। গত ১৩ আগস্ট গায়ে হলুদের অনুষ্ঠান ঘিরে এমন আয়োজন করেন ফারহানা।

ফারহানা জানান, সবাই নেচেগেয়ে উদযাপন করেছি গায়ে হলুদের অনুষ্ঠান। আমি যেহেতু বাইক চালাতে পারি তাই বাইক চালিয়ে অনুষ্ঠান করেছি। ব্যতিক্রমী কিছু করার ভাবনা থেকেই এমন আয়োজন। এটি আমার নিজস্ব উদ্যোগে করেছি। অনেক আনন্দ করেছি বন্ধু-বান্ধব ও সাথীরা।

ফারহানা আফরোজের বাড়ি যশোর সার্কিট হাউজের সামনে। যশোর সরকারি বালিকা বিদ্যালয় থেকে ২০১১ সালে এসএসসি ও ২০১৩ সালে যশোর আব্দুর রাজ্জাক কলেজ থেকে এইচএসসি পাস করেন। এখন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) থেকে এইচআর-এ এমবিএ করছেন ফারহানা।

ফারহানা আফরোজ জানালেন, ২০০৭ সাল থেকে তিনি বাইক চালান। বিয়ের অনুষ্ঠানকে ব্যতিক্রমী করতে ভিন্নধর্মী ভাবনা তার মাথায় ছিল। এই ভাবনা থেকেই তিনি এমন আয়োজন করেছেন। বিয়ে, গায়ে হলুদের অনুষ্ঠানে সবাই নেচেগেয়ে উৎসব করেছেন। আমি যেহেতু বাইক চালাতে পারি; তাই বাইক চালিয়েই গায়ে হলুদ ও বিয়ের অনুষ্ঠানে এন্ট্রি দেয়ার পরিকল্পনা করেছি।

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা ও সমালোচনা করেছে অনেকে। ফেসবুক ও ইউটিউবে দেখা গেছে তীব্র নিন্দা ও সমালোচনা করতে। অনেকে দাবি করে "মুসলিম সমাজে এমন রীতিনীতি সত্যি দুঃখজনক!আজ সে করেছে আগামীকাল আরেকজন করবে। মনে আছে ১ বছর আগে একজন নারী বিয়েতে বরকে আনতে গিয়েছিল বরের বাড়ি!
ঘটনাটি নিয়ে হয়েছিল ব্যাপক সমালোচনা।এসব ঘটনায় যখন ধর্মপ্রাণ মুসলিমরা বাধা দিতে যাবে তখনই নারীবাদীরা নারী অধিকার বলে তাদের উস্কানি দিবে। আর এসব অবুঝ অবাধ্য মেয়েরা হয়ে উঠবে নাস্তিক।" 
কোথায় যাচ্ছে মুসলিম সমাজ? শিরোনামে একাধিক পোস্ট ও ভিডিও ছড়িয়ে পরেছে ফেসবুক ইউটিউবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad