যশোর সদর ও পৌর আ’লীগের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিল - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, August 21, 2020

যশোর সদর ও পৌর আ’লীগের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিল

 

যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, ১৫ আগস্টে বঙ্গবন্ধুর হত্যা ও ২১ আগস্টের হত্যাযজ্ঞের মদদদাতা ও মাস্টারমাইন্ডসহ সকল ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন হয়েছে। এই আওয়ামী লীগের সরকারের আমলেই ৭১ এ মুক্তিযুদ্ধের অপরাধীদের বিচার করা হয়েছে। ১৫ আগস্টে ঘৃণিত হত্যাকান্ডের বিচার হয়েছে।

যারা এই খুনিদের পুনর্বাসন করেছে তাদেরও বিচার করা হবে। শুক্রবার বিকালে যশোর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে একুশে আগস্টের পৈশাচিক গ্রেনেড হামলার প্রতিবাদে ও বিচারের রায় দ্রুত কার্যকর এবং সকল শহীদের মাগফিরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
যশোর সদর উপজেলা আওয়ামী লীগ ও যশোর পৌর আওয়ামী লীগের আয়োজনে তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীরাই আবার ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা করে। ওই হামলায় যে বিএনপি-জামায়াত জড়িত ছিল সে বিষয়ে কোনো সন্দেহ নেই। হামলা পরবর্তী তা প্রমাণ হয়েছে। আর একই শক্তি বিচারিক আদালতে নানা অযুহাত তৈরি করে মামলাটি পেছানোর চেষ্টা করেছে। তাতেও কোন লাভ করতে পারেনি জামায়াত-বিএনপি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্ব শূন্য করতেই এভাবে ধারাবাহিক হামলা ও নির্যাতন হয়েছে। কিন্তু আওয়ামী লীগ জনগণের দল। বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার; সেটা জনগণ বুঝতে পেরেছে বলেই এই সরকারের উপর বারবার আস্থা রেখেছে। দেশে উন্নয়নের সাথে এই সরকারের আমলে দেশের সকল পৈশাচিক হত্যাকান্ডের সকল খুনিদের বিচার হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো দুর্নীতি-সন্ত্রাস মাদকমুক্ত ও উন্নত দেশ গড়ার। বঙ্গবন্ধুর সেই স্বপ্নের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। তাই আমাদের নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এই লক্ষে তৃণমূল থেকে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে যাতে কোন বিরোধী শক্তি জাতির পিতার স্বপ্ন মুছে দিতে না পরে।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী নুরজাহান ইসলাম নীরা, জেলা শ্রমিক লীগের সভাপতি আজিজুল ইসলাম, জেলা যুব লীগের প্রচার সম্পাদক শেখ জাহিদ হোসেন মিলন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, যশোর পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি। যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর পরিচালনায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম, জিয়াউল হাসান হ্যাপী ও যশোর পৌরসভার কাউন্সিলর শেখ রোকেয়া পারভীন ডলি, জেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ফিরোজ আলম, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, নাসিমা আক্তার জলি, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী জোৎস্না আরা মিলি, শহর আওয়ামী লীগ নেতা এস এম ইউসুফ শাহিদ, সাবেক সদস্য খলিলুর রহমান, শাহিদুজ্জামান সেলিম, তৌহিদুজ্জামান রাসেল, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান নান্টু, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইমাম হাসান বাবলু, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা নিয়ামত উল্যাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক শাজাহান কবির শিপলু, সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক শেখ সাদিয়া মৌরিন, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মুমেল হোসেনসহ জেলা যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

No comments:

Post a Comment

Post Bottom Ad