যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর হত্যা ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, August 22, 2020

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর হত্যা ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ

 

যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রে গত ১৩ আগস্ট নিহত হওয়া তিন কিশোরের প্রত্যেকের পরিবার ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনি নোটিশ দিয়েছে। গতকাল বৃহস্পতিবার নিহত তিন কিশোরের অভিভাবকদের পক্ষে আইনজীবী সানজিদ সিদ্দিক এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে তিনি দেশের তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রে অনিয়ম ও অব্যবস্থাপনা বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আগামী ২৪ আগস্টের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থাও নিতে বলেছেন।

স্বরাষ্ট্র ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক, যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার এবং যশোর কিশোর সংশোধন কেন্দ্রের সহকারী পরিচালক ও প্রবেশন অফিসারকে আইনি নোটিশের পরিপ্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

নিহত কিশোর পারভেজের বাবা রোকা মিয়া, নাইমের বাবা মো. নান্নু ও রাসেলের বড় ভাই সাইফুল ইসলাম নান্টু সম্মিলিতভাবে তাদের আইনজীবী সানজিদ সিদ্দিকের মাধ্যমে ইমেইল করে এ আইনি নোটিশটি পাঠান।

‘২৪ আগস্টের মধ্যে এ নোটিশের জবাবে কোনো ব্যবস্থা না নিলে, প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হবে,’ নোটিশে যোগ করা হয়।

গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বেশ কয়েকজন কর্মী ও বয়স্ক বন্দির নির্যাতনে পারভেজ হাসান রাব্বি (১৮), রাসেল ওরফে সুজন (১৮) ও নাইম হোসেন (১৭) নামে তিন কিশোর নিহত হন। এ ঘটনায় ১৫ জন আহতও হ়ন।

আহত বন্দিরা তখন বলেছিলেন, কেন্দ্রের প্রধান নিরাপত্তা প্রহরীর সঙ্গে বিবাদ থাকায় নিহত তিন জনসহ তাদেরকে ১৩ আগস্ট দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত দুই দফা নির্যাতন করা হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad