মেজর সিনহা নিহতের ঘটনায় পুলিশের করা মামলার সাক্ষী দুইজন ঘটনা চোখেও দেখেননি, কানেও শোনেননি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, August 7, 2020

মেজর সিনহা নিহতের ঘটনায় পুলিশের করা মামলার সাক্ষী দুইজন ঘটনা চোখেও দেখেননি, কানেও শোনেননি

 

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনার পরপরই মামলা করে পুলিশ। সেই মামলায় যাদের সাক্ষী করা হয়েছে তাদের দুইজন জানিয়েছেন তারা ঘটনা চোখেও দেখেননি, কানেও শোনেননি। অথচ ঘটনার সাক্ষী হয়েছেন।

তাদের দাবি, এক প্রকার ভয়েই পুলিশের কথা মতো সাদা কাগজে সই করে সাক্ষী হয়েছেন। সাংবাদিকদের এসব তথ্যই জানিয়েছেন এ দুই সাক্ষী।
পুলিশের দায়ের করা মামলার এজাহার মতে, মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় অস্ত্র ও ইয়াবার পৃথক যে দুটি মামলা থানায় রেকর্ড হয়েছে সেখানে পুলিশ সদস্য ছাড়াও সাক্ষী করা হয়েছে স্থানীয় তিনজনকে। তারা হলেন টেকনাফের মারিশবুনিয়ার নুরুল আমিন, মো আইয়াস ও মোহাম্মদ হামিদ।
মামলার এক নম্বর সাক্ষী নুরুল আমিন সাংবাদিকদের বলেন, সিনহা হত্যাকাণ্ড নিজের চোখে দেখেননি তিনি। শুনেছেনও অনেক পরে। যে সময় শুনেছেন ওই সময় সিনহার কোনো আলামতও ঘটনাস্থলে ছিল না।
আরেক সাক্ষী মারিশবুনিয়ার মো. আইয়াস সাংবাদিকদের জানান, ঘটনার পর স্থানীয় পুলিশ ফাঁড়িতে ডেকে নেওয়া হয় আমিনসহ তাকে। পরের দিন সকালে টেকনাফ থানায় নিয়ে স্বাক্ষর করানো হয় সাদা কাগজে।
আইয়াস বলেন, ‘আমি স্বেচ্ছায় সাক্ষী দিইনি। জোর করে অনেকগুলো কাগজে সই করাইছে পুলিশ। কিন্তু প্রতিবাদ করার সাহস ছিল না।’
গত ৩১ আগস্ট রাত দশটার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।
এ ঘটনায় বুধবার কক্সবাজারে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওসি প্রদীপ ও পরিদর্শক মো. লিয়াকতসহ নয়জনকে অভিযুক্ত করে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।
মেজর (অব.) সিনহা হত্যা নিয়ে দেশজুড়ে আলোচনা চলছে। ইতিমধ্যে ঘটনায় অভিযুক্ত টেকনাফ থানার ওসিসহ নয় পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে এক বিরল সংবাদ সম্মেলনে বক্তব্য দিয়েছেন সেনা ও পুলিশপ্রধান।
সূত্র : মানবজমিন

No comments:

Post a Comment

Post Bottom Ad