মণিরামপুরে দুই ভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, February 9, 2021

মণিরামপুরে দুই ভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

 


মণিরামপুরে ভাটা র মাটি বহনকালে রাস্তায় মাটি ফেলে চলাচল বাধাগ্রস্ত করার অপরাধে দুই ভাটামালিককে দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান এই জরিমানা করেন।
দণ্ডপ্রাপ্ত দুই ভাটামালিক হলেন দোঁদাড়িয়া এলাকার সরদার ব্রিকসের মালিক রবিউল ইসলাম, তাকে পাঁচ হাজার ও মাঝিয়ালী এলাকার মিম ব্রিকসের মালিক হাফিজুর রহমান, তাকে জরিমানা করা হয়েছে পাঁচ হাজার।

আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম বলেন, ট্রাকে করে ইটভাটার মাটি টানার সময় রাস্তায় মাটি পড়ে। বৃষ্টি হলে সেই মাটি কাদা হয়ে জনগণের চলাচল বাধাগ্রস্ত হয়। অনেকে দুর্ঘটনার শিকার হন। বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসলে ব্যবস্থা নিতে তিনি ইউএনওকে নির্দেশ দেন। সেই অনুযায়ী গত রোববার (৭ ফেব্রুয়ারি) রাস্তা পরিস্কার করতে উপজেলার ৪২টি ভাটামালিককে নির্দেশনা দেন ইউএনও সৈয়দ জাকির হাসান। নির্দেশনা পেলেও তা মানেননি সরদার ও মিম ভাটার মালিক। ফলে, আজ (মঙ্গলবার) আদালত পরিচালনা করে দুই ভাটামালিককে দশ হাজার টাকা জরিমানা করেন ইউএনও সৈয়দ জাকির হাসান।

গত শনিবার রাত ও রোববার সকালের গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে মণিরামপুরের পিচের রাস্তাগুলোতে কাদা জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে রাজগঞ্জ-পুলেরহাট সড়কে দুর্ঘটনার শিকার হন কয়েকজন পথচারী। যার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ভাটা মালিকদের শাস্তির দাবি ওঠে।

No comments:

Post a Comment

Post Bottom Ad