আগামী ২/৩ দিন বৃষ্টি হতে পারে : তবে এখনই নামছে না শীত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, November 1, 2020

আগামী ২/৩ দিন বৃষ্টি হতে পারে : তবে এখনই নামছে না শীত


 

দেশে আগামী ২/৩ দিন  বৃষ্টি হতে পারে। এতে  রাতের তাপমাত্রা কমবে। তবে এখনই দেশে শীত নামছে না। বৃষ্টি শেষে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে। জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।   আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্য-বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসারে বিরাজ করছে উত্তাল অবস্থা।

এজন্য আবহাওয়া বিভাগ দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে। আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, এই সতর্কতাসংকেত আগামীকালও বহাল থাকতে পারে।  তিনি বলেন, ‘উত্তর বঙ্গোপসাগর কিছুটা উত্তাল, আরও কিছুটা উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে।’
এদিকে আজ সন্ধ্যায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে দেয়া  সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মধ্য-বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে।

এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, সমুদ্রবন্দরসমূহ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad