করোনার সেকেন্ড ওয়েভ রুখতে সতর্ক জেলা প্রশাসন : সকল স্তরের প্রতিষ্ঠান ও হাট-বাজারে মাস্ক বাধ্যতামূলক - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, November 2, 2020

করোনার সেকেন্ড ওয়েভ রুখতে সতর্ক জেলা প্রশাসন : সকল স্তরের প্রতিষ্ঠান ও হাট-বাজারে মাস্ক বাধ্যতামূলক

 


কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায়  গঠিত জেলা কমিটির জরুরিসভা সোমবার যশোর কালেক্টরেট সভাকক্ষে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভার পরে জেলার ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সাথেও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।সভায় সেকেন্ড ওয়েভ মোকাবেলায়  সকল স্তরের সরকারি/আধা-সরকারি/ স্বায়ত্বশাসিত/ বেসরকারি প্রতিষ্ঠান/ বিপণি বিতান এবং হাট-বাজারসমূহে মাস্ক পরে প্রবেশ  ও ক্রয় বিক্রয় বাধ্যতামূলক করা হয়। ।

কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিত করা, চিকিৎসাকাজে নিয়োজিত ব্যক্তিবর্গ ব্যতীত অন্য সকল ক্ষেত্রে পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের মাস্ক পরিধান করা, মাস্ক পরিধান করা ব্যতীত সেবা প্রদান হতে বিরত থাকাসহ করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে এ সভা আহবান করা হয়।

সভায় জানানো হয় দোকান ও সেবা প্রতিষ্ঠানে ‘নো মাস্ক নো সার্ভিস’ লেখা ব্যানার প্রদর্শনের নির্দেশনা রয়েছে। সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জনগণকে সচেতন করার লক্ষ্যে সিনিয়র তথ্য অফিসারের কার্যালয় হতে মাইকিং করা হবে।

জেলা প্রশাসক এনজিও প্রতিষ্ঠানসমূহকে প্রচারণা এবং মাস্ক বিতরণে অংশগ্রহণের জন্য আহবান জানান। ব্যবসায়ী প্রতিনিধিদেরকে তিনি ক্রেতা-বিক্রেতা উভয়ের মাস্ক পরিধান শতভাগ নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শেখ সালাউদ্দিন শিকদার বলেন, শীতের সময়ে সভাসমাবেশ এবং ধর্মীয় সমাবেশ যতদূর সম্ভব পরিহার করতে হবে। মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হাত ধোয়া এবং শারীরিক দূরত্ব বজায়- কোভিডের দ্বিতীয় ঢেউ সামলানোর সবচেয়ে কার্যকর উপায় হিসেবে সভায় একমত পোষণ করা হয়।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায়, সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন সিকদার, প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, সিটি ক্যাবলের ব্যবস্থাপনা পরিচালক মীর মোশাররফ হোসেন বাবু,

মোটরপাটর্স ব্যবসায়ী সমিতির সভাপতি শাহীনুর হোসেন ঠান্ডু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সবুজ, বাংলাদেশ ইলেকট্রিক, ট্রাই সাইকেল,ইম্পোটার এন্ড স্পেয়ার পার্টস মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি কাজী আব্দুল কাদির, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি যশোরের সভাপতি সাকির আলী,হাটবাজারের সত্ত্বাধিকারী মিফতাউর রহমান খান, রং ফ্যাশনের সত্ত্বাধিকারী তনুজা রহমান মায়া প্রমুখ। 

No comments:

Post a Comment

Post Bottom Ad