মাস্ক না পরায় যশোরে ৯১ জনকে মামলা, ২৭ হাজার টাকা জরিমানা আদায় - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, November 10, 2020

মাস্ক না পরায় যশোরে ৯১ জনকে মামলা, ২৭ হাজার টাকা জরিমানা আদায়

 


করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সাধারণ মানুষকে আরও সচেতন করতে কঠোর পদক্ষেপ নিচ্ছে জেলা প্রশাসন। বুধবার ১০ মিনিটের প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করা ছাড়াও আজ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা ছাড়াও মোবাইল কোর্ট ও মাস্ক ক্রয়ে অসমর্থদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রফিকুল হাসান জানান, মাস্ক পরিধান নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগ আজ জেলার আট উপজেলায় অভিযান  পরিচালনার সময় ৯১ টি মামলা করা হয়। এসব মামলায় ২৬,৯৫০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

যশোর শহরের দড়াটানা মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করেন। এ সময় একটি মামলায় ৩০০ টাকা জরিমানা আদায় করা হয় । অভয়নগরে মাস্ক ব্যবহার না করায় ৪৯ জনের কাছ থেকে জরিমানা আদায় করা হয় ৪ হাজার ৬৫০ টাকা।  প্রায় ৩০০ জনকে অন দ্য স্পট মাস্ক কিনতে বাধ্য করাসহ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সামর্থ্যহীনদের মধ্যে ৩০টি মাস্ক বিতরণ করা হয়।

বাঘারপাড়া উপজেলায় বাঘারপাড়া বাজার ও চাড়াভিটা বাজারে অভিযান চালিয়ে মাস্ক না থাকায় ৭ জনের কাছ থেকে ২হাজার ৯শ’ টাকা  জরিমানা করা  হয়েছে। এছাড়া ৮ জনকে ১০ টি করে মাস্ক কিনতে বাধ্য করা হয়। কেশবপুরে ২৯ টি মামলায় ১৩ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় অসমর্থদের মাঝে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করা হয়।

চৌগাছায় দুইটি মামলায় ৫০০ টাকা, মণিরামপুরে ২ টি মামলায় ৪০০ টাকা এবং শার্শায় ৬ টি মামলায় ৯৫০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এবং জনসচেতনতা বাড়াতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad