১৬ দিনের কর্মবিরতিতে যাচ্ছেন জেলা প্রশাসন কার্যালয়ের কর্মচারীরা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, November 14, 2020

১৬ দিনের কর্মবিরতিতে যাচ্ছেন জেলা প্রশাসন কার্যালয়ের কর্মচারীরা

 


জেলা প্রশাসক কার্যালয়ের নিয়ন্ত্রণাধীন সকল কার্যালয়ের কর্মচারীদের পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে সারাদেশে আন্দোলনের ডাক দিয়েছে কালেক্টরেট সহকারী সমিতি। সংগঠনের কেন্দ্রীয় কমিটির নির্দেশে আজ রোববার থেকে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে সংগঠনটি। এর প্রেক্ষিতে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান সকল অফিসের জনসেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা করেছেন। একইসাথে তিনি এ সমস্যা তুলে ধরে মন্ত্রীপরিষদ বিভাগে চিঠিও দিয়েছেন।

জেলা প্রশাসক স্বাক্ষরিত ও সংগঠনের পক্ষ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কালেক্টরেট সহকারী সমিতির আওতায় জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদ পরিবর্তন ও বেতন নিয়ে দীর্ঘদিন ধরে দাবি করে আসছে। সংগঠনের নেতৃবৃন্দ ২০০১ সাল থেকে আবেদন, নিবেদন ও স্মারকলিপি দিয়ে আসছে সংশ্লিষ্ট দপ্তরগুলোতে। কিন্তু তাদের দাবি অনুয়ায়ী কোনো সমস্যার সমাধান হয়নি। যার ফলে একাধিকবার অনেক কর্মসূচিও পালন করেছে সংগঠনের সদস্যরা।
এদিকে কালেক্টরেট সহকারী সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও যশোরের সভাপতি ফিরোজ আহমেদ বলেছেন, কেন্দ্রীয় কমিটির নির্দেশে চলতি বছরের ৩০ অক্টোবর থেকে নানা ধাপে আন্দোলন শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে আজ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত পূর্ণ কর্মবিরতি পালন করবেন বলে জানান তিনি। একইসাথে এই দাবি না মানলে আগামী পাঁচ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। যেখানে সারা দেশের কর্মচারীরা অংশ নেবেন বলে জানান তিনি। 

No comments:

Post a Comment

Post Bottom Ad