মসজিদের বাইরে গ্যাসলাইনে ৬টি লিকেজ পেয়েছে তিতাসের তদন্ত কমিটি - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, September 9, 2020

মসজিদের বাইরে গ্যাসলাইনে ৬টি লিকেজ পেয়েছে তিতাসের তদন্ত কমিটি

 


নারায়ণগঞ্জের তল্লায় বিস্ফোরণের ঘটনায় মসজিদের বাইরে গ্যাসলাইনের ছয়টি লিকেজ পেয়েছে তিতাসের তদন্ত কমিটি।

এছাড়া মসজিদ নির্মাণে কোনও অনুমোদন ছিল না বলেও জানানো হয়। বুধবার (৯ সেপ্টেম্বর) এসব গণমাধ্যমকে এসব তথ্য জানান তিতাসের তদন্ত কমিটির প্রধান আবদুল ওয়াহাব তালুকদার।

তদন্ত কমিটির প্রধান আরও জানান, আজই খননকাজ শেষ করে ভিডিও ধারণ করা হবে।

এদিকে, বিস্ফোরণের ঘটনায় তদন্তের অগ্রগতি সন্তোষজনক বলেও জানান তিনি। আগামীকাল যেকোনও সময় তিতাসের ব্যবস্থাপনা পরিচালকের কাছে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস, ডিপিডিসি, রাজউক, মসজিদ কমিটি এই চার সংগঠনেরই দায় রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসঙ্গে, ক্ষতিগ্রস্ত ৩৭ জনের পরিবারকে ৫ লাখ করে সাত দিনের মধ্যে ক্ষতিপূরণ দিতে তিতাসকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিতাস গ্যাস ক্ষতিপূরণের এই টাকা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে পৌঁছে দেবে। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন। এছাড়া নিহত ও আহতদের পরিবারকে কেনো ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার নামাজের সময় মসজিদের ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অর্ধশত মানুষ আহত হয়। দগ্ধ হয়ে ৩৭ জন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন এর মধ্যে ২৮ জন মারা গেছে। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ৮ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ডা. সামন্ত লাল সেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad