বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, September 11, 2020

বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

 


যশোরে আলোচনা সভায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, নাজমুল ইসলাম কাজল নীতি-নৈতিকতা ও আদর্শের প্রতি আমৃত্যু আপসহীন ছিলেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী যশোরের বাঘারপাড়ার এই কৃতী সন্তান জেলা আওয়ামী লীগের রাজনীতিতেও ভূমিকা রেখেছেন। যশোর জেলা আওয়ামী লীগ পরিবারের অভিভাবক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদারের সাথে আওয়ামী লীগের দুঃসময়ে দলকে সংগঠিত করতে কাজ করেছেন। তার মতো দক্ষ সংগঠক ও ত্যাগী নেতার অকাল মৃত্যু আওয়ামী লীগের রাজনীতিতে বড় ধাক্কা। তার আদর্শকে ধারণ করে আমাদেরকে এগোতে হবে। তিনি সবসময় বাঘারপাড়ার সাধারণ মানুষের দুর্দিনে পাশে দাঁড়িয়েছেন। বাঘারপাড়ার মানুষ তার কথা চিরকাল মনে রাখবেন।

শুক্রবার বিকালে যশোর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সদ্যপ্রয়াত জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। যশোর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, প্রচার সম্পাদক মুন্সী মহিউদ্দীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান, প্রচার সম্পাদক শেখ জাহিদ হোসেন মিলন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগনেতা ইলিয়াস।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর পরিচালনায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগনেতা জিয়াউল হাসান হ্যাপী, উপশহর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এহছানুল হক লিটু, খলিলুর রহমান, দেলোয়ার হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগনেত্রী ও পৌর কাউন্সিলর শেখ রোকেয়া পারভিন ডলি, মহিলা আওয়ামী লীগনেত্রী হোসনে আরা মিলি, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা আলী হোসেন নয়ন, আওয়ামী লীগনেতা হাফিজুর রহমান, শহর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুল, এস এম ইউসুফ শাহিদ, তৌহিদুজ্জামান ওয়াসেল, সেলিম কবীর, শহর আওয়ামী লীগের সদস্য গোলাম সিদ্দীক, আলমগীর হোসেন, সুলতান মাহমুদ পরান, জাকির হোসেন, পৌর ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিজুল আলম মিন্টু, সহসভাপতি ওলিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রাজিব, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইমাম হাসান বাবলু, সাধারণ সম্পাদক কবিরুল আলম, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুর ইসলাম, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন, ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহজান কবির শিপলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী প্রমুখ।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের পাথর ও ঠিকাদারি ব্যবসা ছিল। তিনি ব্যবসায়িক কাজে হবিগঞ্জে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে গত ৭ সেপ্টেম্বর বিকালে হবিগঞ্জের মাধবপুর উপজেলা নয়াপাড়া এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। নাজমুল ইসলাম কাজল জামদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন ২০০৩-২০১১ সাল পর্যন্ত। সেসময় তিনি স্বর্ণপদকও অর্জন করেছিলেন। তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত ছিলেন। ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হন। ওই বছর ৩১ মার্চ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তার ভাই কামরুল ইসলাম টুটুল জামদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। নাজমুল ইসলাম কাজলের শ্বশুর খুলনা-৪ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দীন। নাজমুল ইসলাম কাজলের দুই ছেলেমেয়ে রয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad