দু’ বাংলার মেলবন্ধনে নৃত্য প্রতিযোগিতায় রানারআপ যশোরের মেয়ে রূপকথা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, September 14, 2020

দু’ বাংলার মেলবন্ধনে নৃত্য প্রতিযোগিতায় রানারআপ যশোরের মেয়ে রূপকথা

 


দু’ বাংলার মেলবন্ধনে ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত নৃত্য প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে যশোরের মেয়ে জারিন তাসনিয়া রূপকথা। রোববার রাত ১২টার পর প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল জানানো হয়।  

বগুড়ার চান্দাইকোনা উপজেলার নৃত্য সৃজন আর্টস একাডেমি করোনা পরিস্থিতিতে ভার্চ্যুয়াল মাধ্যমে ‘নূপুর সিজন ২’ শিরোনামে আন্তর্জাতিক এ নৃত্য প্রতিযোগিতার আয়োজন করে। বাংলাদেশ ও ভারতের চারশ’ প্রতিযোগী নিয়ে শুরু হওয়া অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে প্রতিযোগিতা করে ২০ জন। এর আগে আয়োজিত প্রথম সিজন ব্যাপক আলোচিত হওয়ায় দ্বিতীয় সিজনের আয়োজন করে নৃত্য সৃজন আর্টস একাডেমি। বাংলাদেশ-ভারতের কয়েকজন বরেণ্য ও জনপ্রিয় নৃত্য শিল্পী ও পরিচালক নূপুর সিজন-২ এর বিচারক ছিলেন। এপ্রিল থেকে পাঁচ রাউণ্ডের প্রতিযোগিতা শেষে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। দীপা খন্দকার, সুলতানা হায়দার, মুনমুন আহমেদ, নিলুফার ওয়াহিদ পাপড়ি, ফারহানা চৌধুরী বেবি, আমিরুল ইসলাম মনি ও লিখন রায় বিচারকের দায়িত্ব পালন করেন।
রূপকথার বাবা কবির ঊদ্দীন এবং মা জাকিয়া সুলতানা। চাঁদের হাট যশোরের শিশু নৃত্যশিল্পী রূপকথার  পাঁচ বছর বয়সে প্রয়াত নৃত্যগুরু সেলিম হোসেনের কাছে নৃত্যে হাড়ে খড়ি হয়। বর্তমান সে মেহেদী হাসান নয়নের কাছে নৃত্যে প্রশিক্ষণ নিচ্ছে। নৃত্যশিল্পী ছাড়াও রূপকথা আর্কিটেক্ট হতে ইচ্ছুক।

No comments:

Post a Comment

Post Bottom Ad