বিশ্ব জলবায়ুর ঝুঁকি সমাধানে কার্যকর ব্যবস্থা নিতে ফ্রাইডেস ফর ফিউচার বাংলাদেশ যশোর শাখার উদ্যোগে মানববন্ধন - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, September 26, 2020

বিশ্ব জলবায়ুর ঝুঁকি সমাধানে কার্যকর ব্যবস্থা নিতে ফ্রাইডেস ফর ফিউচার বাংলাদেশ যশোর শাখার উদ্যোগে মানববন্ধন

 


বিশ্ব জলবায়ুর মারাত্মক ঝুঁকির সমাধান উপলক্ষে যশোরে মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ফ্রাইডেস ফর ফিউচার বাংলাদেশ যশোর শাখার উদ্যোগে শুক্রবার প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির যশোর সমন্বয়ক আবু তালহার নেতৃত্বে জেলার আরো ৫টি সামাজিক সংগঠনের শতাধিক নেতাকর্মী অংগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন এই পৃথিবী ও মানব সভ্যতার অস্তিত্বের সংকট হিসেবে দেখা দিলেও তা মোকাবেলায় পর্যাপ্ত ও কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ব নেতৃত্ব ব্যর্থ হয়েছে। তৃতীয় বিশে^র সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম একটি দেশ। এই মারাত্মক জলবায়ু ঝুঁকির সমাধানের বিষয়টি মাথায় রেখে ১৭০ দেশের সাথে তালমিলিয়ে জলবায়ু ধর্মঘট ও বৃক্ষরোপণ কার্যক্রম শুরু হয়েছে।
মানববন্ধন শেষে সাধারণ মানুষকে সচেতন করতে প্রেসক্লাব যশোরের সামনে থেকে একটি র‌্যালি শুরু করে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে যশোরের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad