যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরো পাঁচ জনের মৃত্যু - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, July 16, 2021

যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরো পাঁচ জনের মৃত্যু

 


যশোরে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চার জন এবং উপসর্গে একজনের মৃত্যু হয়েছে। এ সময় জেলায় নতুন করে ২৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২৫ ভাগ। জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৯৩৪ জনের নমুনা পরীক্ষায় ২৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৫৮৪ জনের নমুনা পরীক্ষায় ১৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ১১ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তিনি আরও জানিয়েছেন শনাক্তকের মধ্যে সদর উপজেলা ও শহরে ১৩৩ জন, কেশবপুর উপজেলায় সাতজন, ঝিকরগাছা উপজেলায় ২৮জন, অভয়নগর উপজেলায় ১৬জন, মণিরামপুর উপজেলায় ১৪ জন, বাঘারপাড়া উপজেলায় সাতজন, শার্শা উপজেলায় ১১ জন এবং চৌগাছা উপজেলায় ১৮ জন রয়েছে। এছাড়া জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৭৩৫ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮২ জন।

একই সময়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় চারজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, সালেহা বেগম (২৯), সমশের আলী (৯৫), রেশমা বেগম (৩৫) এবং রওশন আরা বেগম (৯০)। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫৩ জনে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালেই করোনায় চারজন ও উপসর্গে নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad