প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক মিজানুর রহমান তোতা আর নেই - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, July 16, 2021

প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক মিজানুর রহমান তোতা আর নেই

 

ইনকিলাবের যশোর ব্যুরো প্রধান, বিশেষ সংবাদদাতা ও প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা (৬৫) আর নেই (ইন্না লিল্লাহি........রাজিউন)।
শনিবার সকাল ৭টার দিকে যশোর মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। ৩ জুলাই হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
মিজানুর রহমান তোতা ৪৫ বছর ধরে সাংবাদিকতা করছেন। এর মধ্যে একটানা ৩৫ বছরই তিনি কাজ করেছেন দৈনিক ইনকিলাবে। যশোর সংবাদপত্র জগতে বিচরণ করে অবিভক্ত যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি, একবার প্রেসক্লাব যশোরের সেক্রেটারি ও তিনবার সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন তিনি।
১৯৭৭ সাল থেকেই ছড়া, কবিতা, সংবাদ লেখালেখিতে প্রবেশ। ১৯৭৮ সালে দৈনিক গণকন্ঠের রিপোর্টার, সমাচারের স্টাফ রিপোর্টার, ১৯৭৯ সালে দৈনিক স্ফুলিঙ্গের স্টাফ রিপোর্টার, ১৯৮০ সালে পিআইবির লং কোর্সের প্রশিক্ষণ, পরবর্তীতে দৈনিক স্ফুলিঙ্গের নিউজ এডিটর, দৈনিক ঠিকানায় এক্সিকিউটিভ এডিটর, দৈনিক আজাদের স্টাফ রিপোর্টার ও বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এর মধ্যে সাপ্তাহিক ছুটি, সাপ্তাহিক পূর্ণিমায় খণ্ডকালীন লেখালেখি, তারপর থেকেই দৈনিক ইনকিলাবে একটানা ৩৫ বছরই তিনি কাজ করছেন।
তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিন, ভারপ্রাপ্ত সম্পাদক আঞ্জুমানারা, নির্বাহী সম্পাদক আসাদ আসাদুজ্জামান, বার্তা সম্পাদক সরোয়ার হেসেন, রফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি দেওয়ান মোর্শেদ আলম, সহ-সম্পাদক মোহাম্মদ হাকিম, চিফ রিপোর্টার এম আইউব, সিনিয়র রিপোর্টার ফয়সল ইসলাম, চিফ ফটো রিপোর্টার এম এ মানিকসহ কাগজ পরিবারের সকল সদস্যবৃন্দ। জোহরবাদ মরহুমের নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। 

No comments:

Post a Comment

Post Bottom Ad