যশোরে করোনা ও উপসর্গে আরো ৭ জনের মৃত্যু - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Thursday, July 29, 2021

যশোরে করোনা ও উপসর্গে আরো ৭ জনের মৃত্যু

 


যশোরে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ছয়জন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট ৩৩০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। এদিকে জেলায় নতুন করে ১৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় সনাক্তকের হার ২২ দশমিক ৮৬ ভাগ। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ সব তথ্য নিশ্চিত করেন।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ৭১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৪৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৮ জন, জিন অ্যাক্সপার্ট মেশিনে আটজনের নমুনা পরীক্ষায় তিনজন এবং র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে চিকিৎসাধীন অবস্থায় ছয়জনের মৃত্যু হয়েছে।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ বলেন, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, চৌগাছা উপজেলার পাতিবিলা গ্রামের ইয়াসিন হোসেনের স্ত্রী কল্পনা বেগম(৪৫), ঝিকরগাছা উপজেলার কিত্তিপুর গ্রামের মৃত আক্তার আলীর ছেলে আনছার উদ্দিন (৭০), একই উপজেলার মইনুদ্দিনের ছেলে রেন্টু (৪২), যশোর শহরের বারান্দিপাড়া এলাকার আরশাদ আলীর স্ত্রী রহিমা বেগম (৬২), সদর উপজেলার ভাতুড়িয়া গ্রামের মৃত বশির বিশ্বাসের ছেলে ইয়াসিন বিশ্বাস (৬৮) ও ঝিনাইদহের কোটচাঁদপুর এলাকার সাইফুল ইসলামের স্ত্রী রুমানা বেগম (৩০)। এছাড়া করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের ইয়েলো জোনে সদর উপজেলার মলঞ্চি গ্রামের ইসমাঈল হোসেনের স্ত্রী শাহানারা বেগমের (৬৫) মৃত্যু হয়েছে। তিনি আরও বলেন, বর্তমানে হাসপাতালে ১১৮জন করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি আছেন। এর মধ্যে রেড জোনে ৮৬ জন এবং ইয়েলো জোনে ৩২ জন চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৮ হাজার ২০৭জন। সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৮২ জন।

No comments:

Post a Comment

Post Bottom Ad