দেড়শ’ ছাড়ালো যশোরে করোনায় মৃত্যু - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, July 2, 2021

দেড়শ’ ছাড়ালো যশোরে করোনায় মৃত্যু


যশোরে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দেড়শ’ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যুতে এ সংখ্যা এখন ১৫২। এছাড়া উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪২ জনের। ৫৩৭ জনের নমুনা পরীক্ষা করে সনাক্তের এই সংখ্যা পাওয়া গেছে। পরীক্ষা বিবেচনায় জেলায় গতকার আক্রান্তের হার শতকরা ২৬ দশমিক ৪৪ ভাগ। আগের দিন আক্রান্তের হার ছিল শতকরা ৪০ দশমিক ৮৪ ভাগ। নেই হিসেবে ২৪ ঘণ্টায় করোনা সনাক্তের হার কমেছে ১৪ দশমিক ৪ ভাগ। বৃহস্পতিবার যশোর সিভিল সার্জন অফিস এ তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের ফোকাল পারসন ডা. রেহনেওয়াজ জানান, গেলে ২৪ ঘণ্টায় (অর্থাৎ বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) যশোরে ৫৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১২৪ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে ২৭৮ জনের মধ্যে ৪৮ জন, খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাব থেকে কোন ফলাফল পাওয়া যায়নি এদিন। এছাড়া জেলায় ১৮ জনের জিনএক্সপার্ট পরীক্ষা করে আট জনের এবং ২৪১ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করে ৮৪ জনের করোনা পজিটিভ হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে সদর উপজেলা ও শহরে ৫০ জন, কেশবপুর উপজেলায় রয়েছে সাত জন, ঝিকরগাছা উপজেলায় ৩১ জন, অভয়নগরে রয়েছেন ১১ জন, মণিরামপুর উপজেলায় ১২ জন, বাঘারপাড়া উপজেলায় রয়েছেন ১০ জন, শার্শা উপজেলায় রয়েছে আট জন এবং চৌগাছা উপজেলায় আক্রান্ত হয়েছেন ১৩ জন। এছাড়া গত বছর করোনা শুরু থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত জেলায় সর্বমোট ১২ হাজার ৫০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এসময় সুস্থ হয়েছেন সাত হাজার ৪৬৯ জন এবং মারা গেছেন ১৫২ জন।

তিনি আরও জানিয়েছেন, বুধবারের তুলনায় জেলায় বৃহস্পতিবার করোনা সনাক্তকের সংখ্যা কিছুটা কমেছে। তবে আগামী ৩/৪ দিন তুলনামূলকভাবে সনাক্তকের সংখ্যা কমলে ধরে নেওয়া যাবে জেলায় সনাক্তকের হার নিম্নমুখি।

No comments:

Post a Comment

Post Bottom Ad