যশোর সদরের গাওঘরা গ্রাম থেকে বিষধর সাপের ৬০টি ডিম উদ্ধার - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, June 1, 2021

যশোর সদরের গাওঘরা গ্রাম থেকে বিষধর সাপের ৬০টি ডিম উদ্ধার

 


৬০টি বিষধর সাপের ডিম উদ্ধার হয়েছে যশোর সদরের গাওঘরা গ্রাম থেকে। সোমবার বিকালে বন্যপ্রাণী অপরাধ দমন কর্মকর্তা মো: হাফিজুর রহমান ঢাকা থেকে এসে ওই ডিম উদ্ধার করে।

জানা গেছে, ওই গ্রামের আসাদুল ইসলাম রবিবার গ্রামে মাঠে তার জমির আইলে লাগানো বৃক্ষ শ্রমিক দিয়ে কাটাছিল। এ সময় কোদালের আঘাতে গাছের শেকড়ের নিচ থেকে ৫৫টি বড় এবং ৩০টি ছোট আকারের ডিম উদ্ধার হয়।

yle="font-size: medium;">কোদালের আঘাতে মারা যা একটি বিষধর সাপ। সে সময় কিছু ডিম ভেঙ্গে যায়। পরে ওই গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইচ্ছেঘুরি ফাউন্ডেশনের কলেজ পড়–য়ারা ছাত্ররা ৪৫টি বড় এবং ১৫টি ছোট আকারের ডিম সংগ্রহ করে খবর দেন ঢাকার বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির উদ্দিন আকন্দকে।

তিনি সোমবার ঢাকা থেকে পাঠান হাফিজুর রহমানকে। তিনি ওই গ্রামে গিয়ে ডিম গুলো সংগ্রহ করে ঢাকায় নিয়ে গেছে। তিনি জানান, ইনকিবিউটরে এর বাচ্চা ফুটানো হবে।

ডিম গুলো উদ্ধার করা সময় উপস্থিত ছিলেন সামাজিক বন বিভাগ যশোর সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক, অফিস সহকারী আব্দুস কুদ্দুস ও মো: এরশাদ শেখ।

ডিম উদ্ধার অভিযানে সহায়তা করেন যশোর অঞ্চলের বন সংরক্ষক মোল্ল্যা রেজাউল করিম, গ্রীন ওয়ার্ল্ডে এনভাইরনমেন্টের নির্বাহী পরিচালক আশিক মাহমুদ সবুজ ও সদস্য নাজমুল হোসেন মিলন।


No comments:

Post a Comment

Post Bottom Ad