যশোরে ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে শিশুসহ মৃত্যু ছয় - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, June 14, 2021

যশোরে ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে শিশুসহ মৃত্যু ছয়

 


যশোর জেলায় গেল ২৪ ঘণ্টায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে শিশুসহ ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনা রেড জোনে একজন, আইসিইউতে একজন এবং করোনা উপসর্গ নিয়ে মহিলা ও পুরুষ ইয়লোজোনে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া বাঘাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। রোববার রাত সাড়ে ১১টা থেকে সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত বিভিন্ন সময় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা নিচ্ছেন ৮৫ জন। বিষয়টি নিশ্চিত করেছেন আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ।

তিনি জানান, হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর রাত আড়াইটার দিকে আঞ্জুয়ারা বেগমের (৪৪) মৃত্যু হয়। তিনি শার্শার নাভারণের হাবিবুর রহমানের স্ত্রী। গত ৬ জুন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের ইয়লো জোনে ভর্তি হন। পরে ৮ জুন তার কোভিড-১৯ পজিটিভ আসলে রেড জোনে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে সোমবার ভোররাত আড়াইটার দিকে ডা. মোর্তজা তাকে মৃত ঘোষণা করেন। একইদিন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শার্শার মাটিপুকুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আলমগীর হোসেনের (৬৫) মৃত্যু হয়। তিনি গত ২ জুন হাসপাতালের ইয়লো জোনে ভর্তি হন। পরে ৪ জুন তার পজিটিভ ফল আসলে রেড জোনে সিফট করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা সোমবার সকালে আইসিইউতে সিফট করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

এদিকে হাসপাতালের ইয়লো জোনে করোনা উপসর্গ নিয়ে চার বছরের মরিয়ম নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মরিয়ম শার্শার কালিয়ানী গ্রামের মতিয়ার রহমানের মেয়ে। স্বজনরা জানিয়েছেন ১৩ জুন মরিয়ম জ্বরসহ বিভিন্ন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার দুপুর ১২টার দিকে ডা. মোর্তজা শিশুকে মৃত ঘোষণা করেন। অপরদিকে একই ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে যশোর শহরের রেলগেট রায়পাড়া এলাকার ইছহাক হোসেনের স্ত্রী মনোয়ারা বেগমের (৬৫) মৃত্যু হয়েছে। এছাড়া পুরুষ ইয়লো জোনে শার্শার ধান্যখোলা গ্রামের ঈমান আলীর ছেলে আতিয়ার রহমানের (৭০) মৃত্যু হয়েছে। তিনি গত ১৩ জুন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার রাত একটার দিকে ডা. শাহীন হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে বাঘাপাড়া উপজেলার করোনা ফোকাল পার্সন ডা. শাহ আলম জানান, করোনায় আক্রান্ত হয়ে সোমবার ভোর রাত ৪টার দিকে প্রশান্ত ঠাকুর (৭০) নামে এক বৃদ্ধ নিজ বাসায় মারা গেছেন। তিনি উপজেরার নারিকেল বাড়িয়া গ্রামের মৃত আদিত্যনাথ ঠাকুরের ছেলে।

No comments:

Post a Comment

Post Bottom Ad