শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৩০শে জুন পর্যন্ত বাড়ল - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, June 12, 2021

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৩০শে জুন পর্যন্ত বাড়ল


করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩০শে জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার।

আজ শনিবার (১২ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।এর আগের ঘোষণা অনুযায়ী আজ শনিবার পর্যন্ত (১২ জুন) শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় এবং দেশের কোন কোন অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্হ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার কথা বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩০ শে জুন ২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইন ক্লাস চলবে এবং সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। এরপর পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর গত বছরের ১৭ই মার্চ থেকে বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রায় ১৫ মাস ধরে বন্ধ রয়েছে। কয়েক দফায় এই বন্ধের মেয়াদ বাড়ানো হয়। চলতি বছরের শুরুর দিকে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলে কয়েক দফা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত হলেও শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এই বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত জানাতে পারেনি সরকার।

No comments:

Post a Comment

Post Bottom Ad