যশোরে করোনা শনাক্তের হার ৪৯ শতাংশ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, June 9, 2021

যশোরে করোনা শনাক্তের হার ৪৯ শতাংশ

 


দিন দিন বাড়ছে যশোরের করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং দুজনের মৃত্যু হয়েছে। বুধবার (৯ জুন) শনাক্তের হার ৪৯ শতাংশ। এদিকে করোনার ঘণ্টায় কারণে বুধবার মধ্যরাত থেকে যশোরের দুটি পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে।

গত মে মাসে ভারত সীমান্তবর্তী জেলা হিসেবে যশোর উচ্চঝুঁকিতে রয়েছে বলে উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। এ মাসের শেষ সপ্তাহে যশোরে করোনা শনাক্তের হার পূর্বের তুলনায় কিছুটা বাড়তে থাকে। জুন মাসের শুরু থেকে প্রতিদিনই বাড়ছে শনাক্তের হার। সোমবার (৭ জুন) শনাক্ত হয় ২৯ শতাংশ। মঙ্গলবার (৮ জুন) তা বেড়ে দাঁড়ায় ৪২ শতাংশে। আর গত ২৪ ঘণ্টায় এ জেলায় ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে দেখা যায় শনাক্তের হার ৪৯ শতাংশ। 

এ ছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপরজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন বলে নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান।

এদিকে এ পর্যন্ত জেলায় ৭ হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৪জন। এ ছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। তিনি জানান, ঊর্ধ্বমুখী এ হার রুখতে বুধবার মধ্যরাত থেকে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে। এর ফলে যশোর শহর থেকে কোনো যানবাহন ছেড়ে যাবে না, দোকানপাট, বিপণিবিতান, পার্ক, কমিউনিটি সেন্টার সব বন্ধ থাকবে। কেবল কাঁচাবাজার, ওষুধের দোকান ও নিত্যপণ্যের দোকান এর আওতামুক্ত থাকবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad