সর্বাত্মক লকডাউন বৃহস্পতিবার থেকে - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, June 26, 2021

সর্বাত্মক লকডাউন বৃহস্পতিবার থেকে

 


আগামী সোমবার থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হলেও খোলা থাকবে আর্থিক প্রতিষ্ঠান, সর্বাত্মক লকডাউন বৃহস্পতিবার থেকে।

আজ শনিবার (২৬শে জুন) স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে রবিবার মন্ত্রীপরিষদ বিভাগ থেকে বিস্তারিত জানানো হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। লকডাউন সম্পর্কিত এই বৈঠকে আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

বর্তমানে দেশের অধিকাংশ জেলা করোনার ভয়াবহতার ঝুঁকিতে রয়েছে। ১৪ থেকে ২০শে জুন নমুনা পরীক্ষা ও রোগী শনাক্তের হার বিবেচনায় নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাপ্তাহিক রোগতাত্ত্বিক বিশ্লেষণে বলা হয়েছে, বাংলাদেশের ৬৪টি জেলার মধ্যে ৪০টিই সংক্রমণের অতি উচ্চ ঝুঁকিতে রয়েছে।

পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ২২শে জুন থেকে ঢাকাকে সারা দেশ থেকে অনেকটা বিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত নেয় সরকার। সেই প্রচেষ্টায় ঢাকার আশপাশের চারটি জেলাসহ মোট সাতটি জেলায় জরুরি সেবা ছাড়া সব ধরনের চলাচল ও কার্যক্রম ৩০শে জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছিল।

এই সাত জেলা হলো মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। এখন সারা দেশই কঠোর বিধিনিষেধের আওতায় আসছে।

গত বছরের ৮ই মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ই মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

No comments:

Post a Comment

Post Bottom Ad