কনেজপুর ও ডাকাতিয়া গ্রামে নিরাপত্তাহীন ৪০ পরিবার - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, June 14, 2021

কনেজপুর ও ডাকাতিয়া গ্রামে নিরাপত্তাহীন ৪০ পরিবার

 

যশোরের সদর উপজেলার কনেজপুর ও ডাকাতিয়া গ্রামে দাদন (সুদ) কারবারীদের নির্যাতনে নিরাপত্তাহীনতায় ভুগছেন সংখ্যালঘু প্রায় ৪০ টি পরিবার। এঘটনার প্রতিবাদে রোববার দুপুরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি করেছে ভুক্তভোগীরা। তাদের দাবি, দাদনের (সুদ) টাকা পরিশোধের ৮ মাস পর আবারও সুদের টাকা দাবি করে জিতেন বিশ্বাসের পরিবারকে মারপিট এবং হুমকি-ধামকি দিচ্ছে।
মানববন্ধনে ভুক্তভোগীদের অভিযোগ, সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের কনেজপুর গ্রামের ছবিয়ার রহমানের ছেলে দাদন ব্যবসায়ীর নাম মোনতাজ বিশ্বাসকে ৮ মাস আগে দাদনের টাকা পরিশোধ করেছেন জিতেন বিশ্বাস। তারপরও নতুন করে সুদের টাকা দাবি করে বিভিন্ন সময়ে তার বাহিনী ওই পরিবারকে মারপিট ও খুনের হুমকি দিয়ে আসছে। এর প্রতিবাদ করায় ওই এলাকার সংখ্যালঘু ৪০ পরিবারকে দাদন কারবাীর সন্ত্রাসী বাহিনী নির্যাতন ও তুলে নিয়ে হত্যার হুমকিও দিয়ে আসছে। সম্প্রতি ভুক্তভোগী ওই পরিবার দাদন কারবারীদের হুমকি-ধামকি থেকে বাঁচতে যশোর কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ ও যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটে মামলা করেছেন। তার পরেও দাদন ব্যবসায়ীর ভয়ে কনেজপুর গ্রামের জিতেন বিশ্বাসের পরিবার বাড়িঘরছাড়া হয়েছে। আইনের আশ্রয় নেওয়ার পরেও তিনি সুবিচার না পেয়ে রোববার দুপুরে প্রেস ক্লাব যশোরের সামনে দাদন কারবারীদের হুমকি-ধমকি ও অত্যাচার থেকে বাঁচতে ও তাদের আটককের দাবিতে মানববন্ধন করেন। মানববন্ধনে ওই এলাকার ভুক্তভোগী সংখ্যালঘু ৪০ পরিবারের সদস্যরা অংশ নেয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগী সীমা বিশ্বাস, তপু বিশ্বাস, সঞ্জয় বিশ্বাস, ফিলিপ বাবলু বিশ্বাস, রিমি বিশ্বাস, পাচুয়া বিশ্বাস, নিতাই দাস, বিমল দাস, আলফ্রেড বিশ্বাস প্রমুখ।

No comments:

Post a Comment

Post Bottom Ad