সুন্দরবনের বনদস্যু প্রধান রুস্তম স্ত্রীসহ আটক বিপুল অস্ত্র গুলি উদ্ধার - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Thursday, October 29, 2020

সুন্দরবনের বনদস্যু প্রধান রুস্তম স্ত্রীসহ আটক বিপুল অস্ত্র গুলি উদ্ধার


খুলনার পাইকগাছায় থানা পুলিশ অভিযান চালিয়ে সুন্দরবনের কথিত বনদস্যু বাহিনীপ্রধান রুস্তম ও তার স্ত্রী নিলুফাকে অস্ত্র ও গুলিসহ আটকের দাবি করেছে। রুস্তমের নতুন বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি উদ্ধার করা হয় বলে পুলিশের ভাষ্য।

পুলিশ বলছে, উপজেলার হরিঢালী ইউনিয়নের উত্তর সলুয়া গ্রামের নতুন বাসিন্দা রুস্তমের বাড়িতে অস্ত্র ক্রেতা সেজে এএসআই নাসির উদ্দীন কয়েকদিন ধরে যাতায়াত করেন। তিনি অস্ত্রপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত হওয়ার বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের একটি দল তার বাড়ি ঘিরে ফেলে। তারা চাঁদখালীর বাছের আলী গাজীর ছেলে রুস্তম আলী ও তার স্ত্রী নিলুফাকে আটক করে। আটক দুইজনের স্বীকারোক্তি মতে তাদের বসতঘরের মধ্যে আলমারিতে থাকা দুটি বিদেশি রিভলবার, বিছানার নিচ থেকে একটি দেশি রিভলবার, পিস্তলের ৮ রাউন্ড গুলি ও দুটি রাইফেলের গুলি, চাপাতি, ছোরা, চাবুক, কুড়াল, করাতসহ বিভিন্ন প্রকার অস্ত্র উদ্ধার হয়। আটক রুস্তমের নামে পাইকগাছা ও তালাসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে জানিয়ে পুলিশ বলছে, তিনি সুন্দরবনের একটি দস্যু বাহিনীর প্রধান।
অস্ত্র উদ্ধারকালে উপস্থিত ছিলেন খুলনার সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, পাইকগাছা থানার ওসি এজাজ শফী, ইনসপেক্টর (তদন্ত) আশরাফুল আলম প্রমুখ।
স্থানীয় বাসিন্দা মুনছুর মজলিশ বলেন, ‘রুস্তম আমাদের এলাকায় জমি কিনে বসবাস করছে। সবাই তাকে ছাগল ব্যবসায়ী হিসেবে চেনে। রাতে তার বাড়িতে বিভিন্ন এলাকার লোকজন আসা-যাওয়া করতো।’
থানার ওসি এজাজ শফী জানান, বনদস্যু বাহিনীপ্রধান রুস্তম বিভিন্ন এলাকায় ডাকাতি করার পরিকল্পনা করছিল। তাকে ধরার জন্য দীর্ঘ পরিকল্পনা করা হয়।
আটকের পর রুস্তমের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad