যশোরে সরকারি নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে চাল মজুত, চারজনকে জরিমানা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, October 6, 2020

যশোরে সরকারি নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে চাল মজুত, চারজনকে জরিমানা

 


যশোর সদর, চৌগাছা এবং শার্শা উপজেলায় সরকারি নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে ধান-চাল মজুত করায় বিভিন্ন গুদাম ও অটো রাইচ মিলে অভিযান পরিচালনা করা হয়। সরকারি নীতিমালা অনুযায়ী পাইকারি ব্যবসায়ী পর্যায়ে সর্বোচ্চ ৩০ দিন এবং খুচরা ব্যবসায়ী পর্যায়ে সর্বোচ্চ ১৫ দিন ধান-চাল মজুত রাখার বিধান থাকলেও তা মানছে না ব্যবসায়ীরা।

দুপুর ১২টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় দেখতে পান চৌগাছার এবি এগ্রো রাইচ প্রসেসিং মিল লাইসেন্স ছাড়া ব্যবসা করছে। এ কারণে মিলের মালিক আক্তারুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে,শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি উপজেলার শ্যমলাগাছির জননী রাইচমিল এবং চৌধুরী অটো রাইচ মিল পরিদর্শন করে সংশ্লিষ্টদের মজুত করা সম্পর্কে সতর্ক করে দেন।

এদিকে, যশোর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন উপজেলার বিভিন্ন রাইচমিলে অভিযান পরিচালনা করেন। এ সময় সাতমাইল বাজারের ফজলুর রহমানকে ৫০ হাজার, হাশিমপুর বাজারের জাকির হোসেনকে ১৫ হাজার ও তোতা মিয়াকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad