পাপিয়া ও তার স্বামীর অস্ত্র মামলার রায় আজ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Sunday, October 11, 2020

পাপিয়া ও তার স্বামীর অস্ত্র মামলার রায় আজ

 


শুদ্ধি অভিযানে গ্রেপ্তার নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে করা অস্ত্র মামলার রায় ঘোষণা হচ্ছে আজ।

আজ সোমবার (১২ই অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই রায় ঘোষণা করবেন। রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ। আসামিপক্ষ বলছে, ন্যায়বিচার পেলে খালাস পাবেন তারা।

গত ২২শে ফেব্রুয়ারি বিদেশে যাওয়ার সময় বিমানবন্দর থেকে আটক হন পাপিয়া দম্পতি। উদ্ধার হয় অস্ত্র, দেশী বিদেশী মুদ্রাসহ বিদেশী মদ। এসব ঘটনায় শেরে বাংলা নগর থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা করা হয়। 

তদন্ত শেষে ২৯শে জুন অস্ত্র মামলাটি অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মো. আরিফুজ্জামান। আর ২৩শে আগস্ট পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যদিয়ে শুরু হয় বিচার। 

মাত্র ৫ কার্যদিবসে আলেচিত এ মামলার ১২ জনের সাক্ষ্য নেন আদালত। চার কার্যদিবস আত্মপক্ষ সমথর্নসহ রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে রায়ের জন্য এই দিন ঠিক করেন বিচারক। 

পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘সাক্ষ্য প্রমানের মামলায় পাপিয়া দম্পতির সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড হবে বলে আশা করছি।’ 

আসামিপক্ষের আইনজীবী শাখাওয়াত উল্লাহ বলেন, ‘মামলাটি সাজানো, কোন সাক্ষীর সাথে কোন সাক্ষীর বক্তব্যের মিল নেই। এসমস্ত বিষয় যদি অবলোকন করে এ মামলার রায় দেয়া হয়। তাহলে আমাদের এই আসামি অবশ্যই খালাস পাবে।’ 

অস্ত্র মামলা ছাড়াও অর্থ পাচার ও বিশেষ ক্ষমতা আইন সহ পাপিয়া দম্পতির বিরুদ্ধে আরো বেশকয়েকটি মামলা রয়েছে। 

No comments:

Post a Comment

Post Bottom Ad