যশোর কেন্দ্রীয় কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু : ৩ বার চিঠি দেয়া হলেও সাড়া দেয়নি ভারত সরকার - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Wednesday, January 6, 2021

যশোর কেন্দ্রীয় কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু : ৩ বার চিঠি দেয়া হলেও সাড়া দেয়নি ভারত সরকার

 


যশোর কেন্দ্রীয় কারাগারে  শামীম রওফে সমীর (৩০) নামে এক  ভারতীয়  নাগরিকের মৃত্যু হয়েছে। আজ ৬ জানুয়ারি সকালে কারাঅভ্যন্তরে গোসল করার সময় তিনি মারা যান । সমীর  উত্তর প্রদেশের বলরামপুর জেলার গাইশ্রী থানার জুনেতাপুর শ্রীনগরের ধনেন্দ্রনাথের ছেলে। কারাগার থেকে তাকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে  জরুরি বিভাগের চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর তুহিনকান্তি খান বলেন, সমীর ২০১৭ সালের ১৬ জুলাই  বাংলাদেশের রাঙামাটি জেলার ভারত সীমান্ত দিয়ে অবৈধ পথে  আমাদের দেশে অনুপ্রবেশ করেন। এরপর পুলিশ তাকে আটক করে অবৈধ  অনুপ্রবেশের অভিযোগে মামলা দিয়ে কারাগারে পাঠায়। ওই মামলায় রাঙামাটি  চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২০১৯ সালে ৬ মার্চ  তাকে একবছর বিনাশ্রম কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি ফেনী কারাগারে ছিলেন। ২০০০ সালের মার্চ মাসে তাকে ফেনী থেকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

তিনি আরো বলেন, সমীরের সাজার মেয়াদ শেষ  হওয়ায় তাকে নিজ দেশে ফেরত পাঠাতে ভারত সরকারকে  ৩ বার চিঠি দেয়া হয়। কিন্তু সে দেশ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। এ অবস্থায় আজ  সকালে তিনি গোসল করতে গিয়ে মাথা ঘুরে পড়ে যান। এরপর তাকে যশোর ২৫০ শয্যা  জেনারেল হাসপাতালে  নেয়া হলে  জরুরি বিভাগের চিকিৎসক এম আব্দুর রশিদ  তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ধারণা করা হচ্ছে, মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে তার মৃত্যু হয়েছে। হাসপাতালে আনার আগেই তিনি মারাযান।

No comments:

Post a Comment

Post Bottom Ad