যশোরের লেবুতলায় মুক্তিযোদ্ধার জমি দখল করে রাস্তা নির্মাণ চেষ্টার অভিযোগ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, January 1, 2021

যশোরের লেবুতলায় মুক্তিযোদ্ধার জমি দখল করে রাস্তা নির্মাণ চেষ্টার অভিযোগ

 যশোর সদরের লেবুতলায় এক মুক্তিযোদ্ধার জমি জোরপূর্বক দখল করে সরকারি রাস্তা নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। আর এতে বাধা দেওয়ায় হত্যা, গুমসহ তার পরিবারকে মামলায় ফাঁসানোর হুমকি দেওয়া হচ্ছে। গতকাল বুধবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন লেবুতলার খাজুরা গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক।

সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, খাজুরা গ্রামের চিত্রা নদীর পাড়ে একটি কবরস্থানে যাওয়ার জন্য সরকারি রাস্তা আছে। আর ওই কবরস্থানে সহজে যাওয়ার যাওয়ার জন্য ‘শর্টকার্ট’ একটি রাস্তা নির্মাণের উদ্যোগ নেয়া হয়। ২০১৭ সালে তিনি ওই রাস্তা নির্মাণের জন্য মানবিক দৃষ্টিকোন থেকে নিজ জমির কিছু অংশ ছেড়ে দেন। বাকি জমি আমি বেড়া দিয়ে ঘিরে রাখি। কিন্তু জমি দান করার পর থেকে তিনি নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন।  

সংবাদ সম্মেলনে তিনি জানান, পরবর্তীতে রাস্তার জন্য দেওয়া ওই জমি দখল করে এলাকার প্রভাবশালী কিছু ব্যক্তির মদদে শহিদুল নামে একজন ঘর নির্মাণ শুরু করেন। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানানো হলে তাকে বলা হয়, জমিটি এখন আর আপনার নেই। শহিদুলও এমনটা দাবি করেন। এদিকে চলতি বছরের এপ্রিল মাসে কামাল ও টনি গং তার জমির সীমানার বেড়া কেটে ফেলে। পাশাপাশি ওই জমির মাঝখান দিয়ে জোর পূর্বক রাস্তা নির্মাণের চেষ্টা চালায়। এরপর গত ২৬ অক্টোবর ওই জমিতে ঘর নির্মাণ শুরু করলে চেয়ারম্যান গ্রাম পুলিশ পাঠিয়ে বাধা দেন। আর তারপর থেকে তিনি ও পরিবারের সদস্যদের হামলা মামলাসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে। সর্বশেষ একটি চক্রের ইন্ধনে গত ১৫ ডিসেম্বর তার বড় ছেলের নামে একটি মিথ্যা মামলা দেয় হয়েছে। গতকাল সংবাদ সম্মেলন করে তিনি প্রশাসনের কাছে সহযোগিতা ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার ছেলে আব্দুর রউফ ও বড় ভাইয়ের ছেলে মাহাবুর রহমান।

No comments:

Post a Comment

Post Bottom Ad