বারান্দীপাড়া চাঁচড়া শংকরপুরে কয়েকটি মাদকব্যবসায়ী সিন্ডিকেট অপ্রতিরোধ্য - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, January 1, 2021

বারান্দীপাড়া চাঁচড়া শংকরপুরে কয়েকটি মাদকব্যবসায়ী সিন্ডিকেট অপ্রতিরোধ্য

 যশোরের বারান্দীপাড়া, চাঁচড়া ও শংকরপুরের কয়েকটি মাদক ব্যবসায়ী সিন্ডিকেট অপ্রতিরোধ্য স্টাইলে কারবার চালিয়ে যাচ্ছে। চিহ্নিত ওই সিন্ডিকেট সদস্যরা সংশ্লিষ্ট এলাকার পরিবেশ নষ্ট করছে। এলাকার উঠতি বয়সী যুবক, এমনকি স্কুল কলেজ পড়ুয়া ছাত্ররাও সর্বস্বান্ত হচ্ছে।

চক্রটির কেউ কেউ অস্ত্রের মহড়া দেয়াসহ চাঁদাবাজি ছিনতাইসহ নানা সন্ত্রাসী তৎপরতার সাথেও জড়িত বলে অভিযোগ রয়েছে।
ডিআইজির নির্দেশনায় যশোরের পুলিশ সুপার যখন যশোরকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছেন, এলাকা চিহ্নিত করে শহর ও শহরতলীতে মাদক বিরোধী থানায় পরিচালনা করছে, তখন যশোরের বারান্দীপাড়া, শংকরপুর ও চাঁচড়া এলাকায় ভোল পাল্টে নানা ভার্সনের মাদক কারবার চলছে।  

বারান্দীপাড়ার মাঠপাড়ার কসাই মনি,  ইয়াবা সিদ্দিক, দুই নাম্বার কলোনীর আরমান হোসেন, সরদারপাড়ার জুয়েল, ফুলতলা মোড়ের  রসুল,  চোর রিপন ও নিহত মাদক সম্রাট আবু তালেবের ভাইপো ইয়াবা টুটুল বারান্দীপাড়া ও আশপাশের কয়েকটি এলাকায় এই মাদক কারবার চালাচ্ছে দেদারছে। ওই চক্রে আরো কয়েকজন রয়েছে, যারা ভ্রাম্যমান কারবার করছে।
চাঁচড়া রায়পাড়া, ভোলা কলোনী, ইসমাইল কলোনী, পশু হাসপাতাল এলাকা, ইকবালের বাঁশের মোড় ও সিরাজের বস্তি এলাকায় চলছে অপ্রতিরোধ্য মাদক কারবার। ওই এলাকার রিয়াজের নেতৃত্ব চলছে এই অবাধ কারবার। তার নেতৃত্বে মাদক ব্যবসায়ী ইভা, শরিফুলের স্ত্রী, সাদেক আলীর ছেলে নাহিদ, মরা, বুদ্ধি বুড়ির ছেলে শহিদুল ইসলাম, গাঁজা ডিলার সীতা, এলাকায় ইয়াবা ও গাঁজার কারবার করে যাচ্ছে। ওই মাদক ব্যবসায়ীরা থানার কয়েক অফিসারের নাম ভাঙিয়ে থাকে বলে অভিযোগ।
শংকরপুর চোপদারপাড়ার রুবেল, আনসার ক্যাম্প এলাকার অপু,  সাকির ওরফে গাঁজা সাকিরসহ একটি সংঘবদ্ধ চক্র ইয়াবা গাঁজা বিক্রি করছে। এর মধ্যে দু’জন কয়েক দফা আটক হলেও টনক নড়েনি। ওই গ্রুপের সদস্যরা অপ্রতিরোধ্য স্টাইলে ইয়াবা গাঁজার রমরমা ব্যবসা চালাচ্ছে। চক্রের হাফডজন মাদক ব্যবসায়ী এখন প্রকাশ্যে।
স্থানীয়রা জানিয়েছেন, বারান্দীপাড়া, চাঁচড়া ও শংকরপুরের ওই  চিহ্নিত চক্রের অপতৎপরতায় অতিষ্ঠ হয়ে উঠছে এলাকাবাসী। তারা গাঁজা, ইয়াবা, ফেনসিডিলসহ নানা ভার্সনের মাদকদ্রব্য বিক্রি করে চলেছে। তাদের অবাধ মাদক বেচাকেনার কারণে ছাত্র ও যুবসমাজ চরমভাবে প্রভাবিত হচ্ছে। ছাত্রদের কেউ কেউ সেবনসহ এই ব্যবসায় জড়িয়ে তাদের পরিবারকে অতিষ্ঠ করে তুলছে।
এ চক্রের সদস্যরা বেনাপোলের কয়েকটি সীমান্ত দিয়ে মাদকের চালান নিয়ে আসছে। শার্শার রুদ্রপুর কাশীপুর, গোগা, শিকারপুর, হরিশচন্দ্রপুর, বেনাপোলের পুটখালী, দৌলতপুর, গাতিপাড়া, সাদিপর, বড়আঁচড়া, রঘুনাথপুর ও চৌগাছা সীমান্ত দিয়ে মাল আনছে এরা। এদিকে এ নিয়ে চরম উদ্বেগ, হতাশা আর উৎকন্ঠায় আছে এলাকার অনেক অভিভাবক। তারা বলছেন, এলাকার মাদক ব্যবসায়ীদের জন্য রোডে চলাচলে চরম অসুবিধা হচ্ছে। বাধা দিলে উল্টো হয়রানির মধ্যে পড়তে হচ্ছে।
এ ব্যাপারে যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান জানিয়েছেন, মাদক ব্যবসায়ীদের ছাড় নেই। অভিযুক্ত ওইসব চিহ্নিতদের খোঁজা হচ্ছে। তাদের দ্রুত আটক করা হবে। এ ব্যাপারে গোপন অভিযান চলছে।
সুত্রঃ গ্রামের কাগজ

No comments:

Post a Comment

Post Bottom Ad