বৃদ্ধার কাছ থেকে প্রতারণার মাধ্যমে আইনজীবীর সহকারীর টাকা আত্মসাত - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, January 25, 2021

বৃদ্ধার কাছ থেকে প্রতারণার মাধ্যমে আইনজীবীর সহকারীর টাকা আত্মসাত

 


মিথ্যার আশ্রয় নিয়ে প্রতারণার মাধ্যমে এক বৃদ্ধার কাছ থেকে আইনজীবী সহকারী শাহীনুর রহমান টাকা আত্মসাত করেছেন। কিন্তু তা তিনি হজম করতে পারেনি। জেলা আইনজীবী সমিতি ওই টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়েছেন ভুক্তভোগি বৃদ্ধাকে। সোমবার দুপুরে সমিতির টাউট উচ্ছেদ ও শৃঙ্খলা কমিটির আহবায়ক ও সমিতির সহ সভাপতি খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল আত্মসাৎকৃত টাকা বৃদ্ধার হাতে তুলে দেন।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, ঝিকরগাছা উপজেলার জিওলগাছা গ্রামের খায়রুল ইসলামের স্ত্রী বৃদ্ধা আঞ্জুয়ারা বেগম একটি মামলায় তার ছেলে সাইদ কারাগারে থাকায় জামিনের জন্য সোমবার আদালত প্রাঙ্গণে আসেন। তিনি তার পরিচিত এক আইনজীবীর সাথে যোগাযোগ করতে চাইলে শাহীনুর নিজেকে ওই আইনজীবীর সহকারী পরিচয় দেন। একই সাথে ছেলের জামিনের জন্য শাহীনুর ওই বৃদ্ধার কাছে টাকা দাবি করেন। তাৎক্ষনিক ওই বৃদ্ধার কাছে থাকা মুরগি বিক্রির ৮শ’ টাকা শাহীনুরকে দেন। এরপর তিনি জানতে পারেন শাহীনুর তার সাথে প্রতারণা করেছেন। এক পার্যায় ওই টাকা তিনি ফিরে না পেয়ে সমিতির টাউট উচ্ছেদ কমিটির নিকট লিখিত অভিযোগ দেন। এরপর ২৪ ঘন্টার মধ্যে সমিতি ওই টাকা উদ্ধার করে।  সোমবার তা বৃদ্ধার নিকট হস্তান্তর করা হয়।

আইনজীবী সমিতি ও আইনজীবী সহকারী সমিতি সূত্র জানায়, শাহীনুর বিভিন্ন ধরণের অপকর্মের সাথে জড়িত। একেক সময় একেক আইনজীবীর সহকারী পরিচয় দিয়ে মক্কেলদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দেন। এ বিষয়ে তার বিরুদ্ধে জরুরি ব্যবস্থা গ্রহণের দাবি জানান সদস্যরা।

No comments:

Post a Comment

Post Bottom Ad