করোনা রোগী বেড়ে যাওয়ায় আরও ৫ হাসপাতাল প্রস্তুতের নির্দেশ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, March 22, 2021

করোনা রোগী বেড়ে যাওয়ায় আরও ৫ হাসপাতাল প্রস্তুতের নির্দেশ

 


করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় রাজধানীর ৫টি সরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানকে পুনরায় প্রস্তুত করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সোমবার (২২ মার্চ) রাতে স্বাস্থ্য ব্যবস্থাপনা ১ শাখার উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

প্রতিষ্ঠানগুলো হলো-লালকুঠি হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল ও ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার। 

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ক্রমাগত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলার জন্য রাজধানীর লালকুঠি হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল ও ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার ও সরকারি কর্মচারী হাসপাতালকে সার্বিকভাবে প্রস্তুত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

উল্লেখ্য, গেল বছর করোনায় আক্রান্ত রোগী বাড়তে থাকায় ডেডিকেটেড করা হয় ওই হাসপাতালগুলোকে। পরবর্তীতে রোগীর সংখ্যা কমে আসায় চালু করা হয় অন্য রোগীর সেবাও। কিছুদিন যাবৎ করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আবারও ওই হাসপাতাল গুলোকে প্রস্তুতি নিতে নির্দেশনা দেয়া হলো। 

এদিকে পৃথক আরেক আদেশে বলা হয়েছে, দেশে ক্রমাগত করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে করোনা রোগীর চিকিৎসা সেবা চালু করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

No comments:

Post a Comment

Post Bottom Ad