যশোর-ঢাকা রুটে উড়োজাহাজ চলাচল শুরু হয়েছে - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, June 11, 2020

যশোর-ঢাকা রুটে উড়োজাহাজ চলাচল শুরু হয়েছে


আজ বৃহস্পতিবার যশোর-ঢাকা রুটে উড়োজাহাজ চলাচল শুরু হয়েছে।
আজ সকালে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার ও ইউএস-বাংলার দুটি ফ্লাইট অবতরণের মধ্য দিয়ে এই আকাশযোগাযোগ পুনঃপ্রতিষ্ঠিত হয়।

স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের গ্রহণ ও উড়োজাহাজ চলাচল শুরু হওয়ায় খুশি যাত্রীরা।
প্রথম দিন সাতটি ফ্লাইট পরিচালনার কথা রয়েছে যশোর এয়ারপোর্ট ব্যবহার করে।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার গত ২৫ মার্চ আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের ফ্লাইট বন্ধ করে দেয়। প্রায় তিন মাস বন্ধ থাকার পর গত ১ জুন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং সৈয়দপুর রুটে উড়োজাহাজ চলাচলের অনুমতি দেয়। মেডিকেল টিম না থাকায় চালু হচ্ছিল না যশোর, রাজশাহী, কক্সবাজার এবং বরিশাল রুটের আকাশ যোগাযোগ। যশোরের স্বাস্থ্য বিভাগ এয়ারপোর্টে মেডিকেল টিমের ব্যবস্থা করলে যশোর-ঢাকা রুটে বিমান চালানোর অনুমতি দেওয়া হয়। এরপর আজ সকালে নভোএয়ার ও ইউএস-বাংলার দুটি ফ্লাইট ঢাকা থেকে যাত্রীদের নিয়ে যশোরে আসে এবং যাত্রী নিয়ে ফিরে যায়।

যাত্রীরা জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে তাদের এয়ারপোর্টে ঢুকতে হয়েছে। এছাড়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের মাস্ক, গ্লাভসও সরবরাহ করেছে। শারীরিক দুরত্বও মানা হয়েছে। সবকিছু মেনে উড়োজাহাজ চলাচল শুরু হওয়ায় খুশি তারা।

নভোএয়ারের যশোর বিমানবন্দরের কর্মকর্তা ফজলুর রহমান জানান, যাত্রীদের শরীরের তাপমাত্রা দেখে, স্বাস্থ্যবিধি মেনে তাদের বোর্ডিং করানো হয়েছে। সেইসাথে সরকারের নির্দেশনা মতে ৭০ শতাংশ লোড নিয়ে উড়োজাহাজ ছাড়া হয়েছে।

যশোর এয়ারপোর্ট ম্যানেজার মো. মাসুদুল হক জানান, আজ যশোর-ঢাকা রুটে সাতটি ফ্লাইট যাত্রী পরিবহন করার জন্য শিডিউল জমা দেয়। এরমধ্যে ইউএস বাংলার চারটি এবং নভো এয়ারের তিনটি ফ্লাইট রয়েছে। সকালে দুটি ফ্লাইট নির্বিঘ্নে পরিচালিত হয়েছে।
তিনি আরো বলেন, প্রতিটি ফ্লাইট আসা ও যাওয়ার পর এয়ারপোর্ট জীবাণুমুক্ত করা হচ্ছে; যাতে যাত্রীদের কোনো সমস্যায় পড়তে না হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad