এবার যশোরেই ক্যান্সার শনাক্ত হবে - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, June 21, 2020

এবার যশোরেই ক্যান্সার শনাক্ত হবে

ক্যান্সার পরীক্ষার জন্য আর ঢাকা বা খুলনা যেতে হবে না। দৌঁড়াতে হবে না পার্শ্ববর্তী দেশ ভারতেও। যশোরে বসেই এখন থেকে পরীক্ষা করা যাবে কার ক্যান্সার হয়েছে আর কার হয়নি। এজন্যে যশোর মেডিকেল কলেজে স্থাপন করা হয়েছে উন্নতমানের হিস্টোপ্যাথলজী ল্যাব। এ কাজের জন্যে প্রস্তুত রয়েছেন একদল অভিজ্ঞ চিকিৎসকও।
শনিবার সকালে এ ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক গিয়াস উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক সমিতির সভাপতি ও ইএনটি বিভাগের প্রধান ডাক্তার আখতারুজ্জামান, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক হিমাদ্রি শেখর সরকার, মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক দ্বীন-উল ইসলাম, বিএমএ’র সাধারণ সম্পাদক এম এ বাসার, সহকারী অধ্যাপক অজম সাকলাইন, সুব্রত রায়, প্রভাষক আবুল হাসান প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এতদিন রোগীরা ক্যান্সার পরীক্ষার জন্যে খুলনা, ঢাকা বা দেশের বাইরে যেতেন। এজন্যে তাদেরকে অনেক ঝামেলার সম্মুখিন হতে হয়। এ কাজের জন্যে পর্যাপ্ত সময় লাগে বলেও অনেকের অবস্থা করুণ হয়ে পড়ে। এতদিন স্থানীয় পর্যায়ে সে সুযোগ না থাকায় রোগীরা এই বিড়ম্বনার শিকার হয়েছেন। যশোর মেডিকেল কলেজে স্থাপিত হিস্টোপ্যাথলজী ল্যাবটি সেই দুরবস্থা দূর করতে নতুন দিগন্তের সূচনা করলো।

No comments:

Post a Comment

Post Bottom Ad