যশোর কালেক্টরেট পুকুরপাড়ে সন্ধ্যার পর আড্ডার সময় ৪২ তরুণ আটক - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, June 11, 2020

যশোর কালেক্টরেট পুকুরপাড়ে সন্ধ্যার পর আড্ডার সময় ৪২ তরুণ আটক


করোনাকালে নিষেধাজ্ঞা অমান্য করে যশোর কালেক্টরেট পার্কে সন্ধ্যা সাটা থেকে সাড়ে আটটা পর্যন্ত আড্ডা দেওয়ায় উঠতি বয়সী মোট ৪২ তরুণকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে শারীরিক দূরত্ব বজায় রেখে এদের সবাইকে কালেক্টরেট চত্বরে জড়ো করা হয়। আটকদের মধ্যে ২৭ জনকে শপথ বাক্য পাঠ করান আদালত। তারা শপথ করেন, দেশে এই করোনা পরিস্থিতির মধ্যে বাইরে বের হয়ে এই সংক্রামক ব্যাধিতে জড়াবেন না। বিনা প্রয়োজনে আর ঘর থেকে বের হবেন না। একইসঙ্গে কালেক্টরেট পার্কে আর আড্ডা দিতে আসবেন না। তারা শপথ পাঠ করার শর্তে মুক্তি পান। অন্যরা জরিমানা দিয়ে মুক্তি পান।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক বলেন, এই দুর্যোগের মধ্যে কালেক্টরেট চত্বরে দল বেঁধে আড্ডা দেওয়ায় তাদের আটক করা হয়। এর মধ্যে ২৭ জনকে শপথ পাঠ এবং কালেক্টটরেট পার্কে আর আড্ডা দিতে আসবেন না শর্তে ছেড়ে দেওয়া হয়। অন্যদের মধ্যে আটজনকে '১৮৬০ সালের অবহেলা ও অসচেতনতার কারণে ছড়িয়ে পড়া সংক্রমণ আইন'-এর ২৬৯ ধারায় প্রত্যেককে ৫০০ টাকা করে মোট চার হাজার ও সাতজনকে ২০১৮ সালের বাংলাদেশ সড়ক পরিবহন আইনে ২০০ টাকা করে মোট এক হাজার ৪০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
আদালত চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান, নির্বাহী ম্যাজস্ট্রেট রাসনা শারমিন মিথি, নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad