যশোরে গত দুইদিনে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজিটিভ - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, May 15, 2020

যশোরে গত দুইদিনে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজিটিভ


যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ১৬ মে, ২০২০ খ্রি. তারিখে ঘোষিত গত দুইদিনের করোনার টেস্টের ফলাফলে যশোরের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের, চুয়াডাঙ্গার ১২৩ জনের নমুনার মধ্যে ৩৮ জনের এবং ঝিনাইদহের ৩ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে গত দুইদিনে মোট ১৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের পজিটিভ এবং ১০৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
আক্রান্তদের মধ্যে রয়েছেন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের একজন গাইনি ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ, মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একজন মেডিকেল অফিসার, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ণ ডাক্তার ও একজন সিনিয়র স্টাফ নার্স। এদের মধ্যে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কোয়ার্টারে পরিবারসহ বসবাস করেন একজন গাইনি ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ। মণিরাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার শহরের শংকরপুর এলাকায়, ইন্টার্ণ ডাক্তার ঘোপ সেন্ট্রাল রোড এলাকায় ও সিনিয়র স্টাফ নার্স সদর উপজেলার বারীনগরে বসবাস করেন।
নতুন আক্রান্তদের মধ্যে আরও রয়েছেন যশোর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত একজন সিনিয়র স্টাফ নার্সের স্বামী। ওই নার্স করোনায় সংক্রমিত হয়েছেন তা নিশ্চিত করা হয় গত ১২ এপ্রিল। তারা বসবাস করেন শহরের ঘোপ নওয়াপাড়া রোডে। এছাড়াও শহরের খড়কী পীরবাড়ি এলাকার এক যুবক (২২), শহরতলীর বকচর এলাকার এক মহিলা (৩৫), শেখহাটি বাবলাতলা এলাকার এক যুবতী (১৯), মন্ডলগাতি গ্রামের আদর্শপাড়ার এক বৃদ্ধ (৬০) বাঘারপাড়ার পাঠান পাইক পাড়ার এক বৃদ্ধা (৬০) ও মণিরামপুরের মশ্মিমনগরের এক ব্যক্তি (৫০) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১২০টি নমুনার মধ্যে যশোরের মণিরামপুরের সাবেক একজন ব্যাংক কর্মকর্তার পজিটিভ পাওয়া গেছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad