'আন্তর্জাতিক বাজার হাতছাড়া হবার আশংকায় গার্মেন্টস সীমিত আকারে চালু' - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Friday, May 1, 2020

'আন্তর্জাতিক বাজার হাতছাড়া হবার আশংকায় গার্মেন্টস সীমিত আকারে চালু'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ভাসমান গৃহহীনদের তালিকা প্রণয়ন করে তাদের গৃহের ব্যবস্থা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী তাদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে হবে।
বৃহস্পতিবার (৩০শে এপ্রিল) সকালে, ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত প্রতিনিধিদের মাধ্যমে অসহায় গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের আগে ওবায়দুল কাদের তার বাসা থেকে ভিডিও কানফারেন্সিংয়ে সংযুক্ত হয়ে এসব কথা বলেন।
এসময় করোনা সংকটে তৈরি পোশাক শিল্পের আন্তর্জাতিক বাজার হাতছাড়া হওয়ার আশংকা তৈরি হওয়ায় ঢাকার আশপাশের গার্মেন্টস ফ্যাক্টরিসমূহ সীমিত আকারে চালু করা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এসকল ফ্যাক্টরিগুলোতে ঢাকায় অবস্থানকারী শ্রমিকদের কাজে লাগানোর কথা বলা হয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, মালিকরাও তা মেনে নিয়েছে কিন্তু চাকরি হারানোর ভয়ে অসংখ্য শ্রমিক ঢাকায় প্রবেশ করছে, এ বিষয়ে মালিকদের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহ্বান জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাহস ও ধৈর্য্যের সঙ্গে করোনা সংকট মোকাবেলা করতে হবে।
পরে, প্রতিনিধিদের মাধ্যমে গরীব অসহায় মানুষের জন্য ২২০০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য একেএম রহমতুল্লাহ, সভাপতি মন্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক সায়েম খান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু।

No comments:

Post a Comment

Post Bottom Ad