বেনাপোলে সরকারি গাছ কাটলেন প্রভাবশালীরা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Saturday, May 16, 2020

বেনাপোলে সরকারি গাছ কাটলেন প্রভাবশালীরা


যশোরের বেনাপোল পোর্টথানাধীন বাইপাস সড়ক থেকে তিনটি মূল্যবান গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা। এ ঘটনায় বনবিভাগ কাউকে আটক বা গাছ উদ্ধার করেতে পারেনি। তবে পুলিশ অভিযুক্ত রাজু নামে একজনকে আটক করলেও প্রভাবশালীদের তদবিরে ছেড়ে দেয় বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১৬ মে) বিকেলে বেনাপোল পৌর এলাকার ইরানী রাইস মিলের মালিক গাছ তিনটি কেটে নেন।

এদিকে ইরানি রাইস মিলের মালিক অভিযুক্ত রাজু জানান, তিনি সমিতির লোকজনদের জানিয়ে মিলের রাস্তা বের করার জন্য গাছ কেটেছিলেন। গাছ তিনটা পোর্টথানা পুলিশের জিম্মায় দেয়া হয়েছে।

শার্শা উপজেলা বন বিভাগের কর্মকর্তা আব্দুল গনি জানান, গাছ কাটার বিষয়ে সমিতির লোকেরা তাকে আগে কিছু জানায়নি। পুলিশ বিকেল ৫টায় গাছ কাটার ঘটনা তাকে জানায়। অফিসে জনবল কম থাকায় তিনি ব্যবস্থা নিতে পারেননি। আগামীকাল এলাকায় গিয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


বেনাপোল পোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন বলেন, লোকমুখে অভিযোগ পেয়ে অভিযুক্ত রাজুকে থানায় ধরে আনা হয়েছিল। পরে বনবিভাগের সঙ্গে কথা বলে তাকে গাছের আর একটি অংশীদার সমিতির জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। গাছগুলো উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

এদিকে স্থানীয়দের অভিযোগ সুবিধা নিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্ঠা করছে পুলিশ ও বনবিভাগের কর্মকর্তারা। তাই অপরাধীকে আটক করলেও গাছ উদ্ধার না করে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad