আজ থেকে ভ্রমণ ভিসায় ভারতে যাওয়া যাবে সড়কপথেও - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

a1

Monday, March 28, 2022

আজ থেকে ভ্রমণ ভিসায় ভারতে যাওয়া যাবে সড়কপথেও

 


করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামীকাল থেকে খুলছে বাংলাদেশ-ভারত সব স্থলবন্দর। ভারতীয় ভিসা অ্যাপলিকেশন সেন্টার থেকে জানানো হয়েছে, আজ থেকে স্থলবন্দরগুলো দিয়ে যাত্রী পারাপারে ভারতীয় হাইকমিশনের ইমেইল কনফার্মেশন প্রয়োজন হবে না।

ইতোপূর্বে ভারতে যাওয়ার জন্য ভ্রমণ ভিসায় শুধু বাই এয়ার, অর্থাৎ আকাশপথে ভ্রমণের অনুমোদন ছিল। মূলত করোনাভাইরাসের সংক্রমণের জন্যই বন্ধ ছিল স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসার যাত্রীদের। তবে এবার থেকে যে কোনো ভিসার যাত্রীরাই স্থলবন্দর দিয়ে ভারতে প্রবেশ করতে পারবে।

বাংলাদেশ এবং ভারত উভয় দেশেই করোনাভাইরাসের সংক্রমণ আশাব্যঞ্জকভাবে কমে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাছাড়া ঈদকে সামনে রেখে বাংলাদেশের ক্রেতাদের জন্য ভারতীয় বাজার খুলে দেয়াও একটি প্রধান উদ্দেশ্য।

ইতোপূর্বে যারা আকাশপথে ভ্রমণের জন্য ভারতীয় ভিসার অনুমোদন পেয়েছেন, তারা ফি দিয়ে ওই ভিসার পরিবর্তে সড়কপথে ভ্রমণের অনুমোদন নিতে পারবে। চাইলে আকাশপথে সাথে সড়কপথে ভ্রমণের অনুমোদন সংযোজন করেও নেয়া যাবে।

প্রসঙ্গত, এর আগে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ১৫ নভেম্বর থেকে ভারতের টুরিস্ট ভিসা চালু করা হয়েছে। তবে স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসার যাত্রীদের অনুমোদন বন্ধই ছিল।

No comments:

Post a Comment

Post Bottom Ad